আর্চারের বাউন্সারে মাটিতে লুটে পড়ে মাঠ ছাড়লেন স্মিথ (ভিডিও)

স্মিথের ব্যাটিং জাদুতেই প্রথম ইনিংসে নিজেদের ব্যর্থতা ঢাকতে পেরেছে অস্ট্রেলিয়া। ৭১ রানে চার শীর্ষ ব্যাটসম্যানকে হারিয়ে যখন ধুঁকছিল অজিরা তখনই আবারো ত্রাণকর্তা হয়ে আসলেন অজি সবেক অধিনায়ক। সেখান থেকে ইংলিশ পেসারদের সামনে ধৈর্যশীল ইনিংস খেলে দলকে তিনি নিয়ে গেলেন দুইশ রানের বন্দরে। 

কিন্তু ইনিংসের ৭৭তম ওভারে দ্বিতীয় বলে জোফরা আর্চারের ৯২.৪ মাইল গতির বাউন্সারে ঘাড়ে আঘাত পেয়ে মাঠ ছাড়েন স্মিথ। রিটায়ার্ড হার্ট হয়ে যখন স্টিভেন স্মিথ মাঠ ছাড়ছেন তখন উদ্বিগ্নতার পাশাপাশি অস্ট্রেলিয়ানদের মনে ছিল স্বস্তির নিঃশ্বাস। তবে আবারো পরবর্তীতে মাঠে নামেন স্মিথ।

২১৮ রানে সপ্তম উইকেট হিসেবে পিটার সিডলকে (৯) হারানোর পর আবার মাঠে নামেন স্মিথ। এরপর এগিয়ে চলছিলেন টানা তৃতীয় টেস্ট সেঞ্চুরির দিকে। কিন্তু ৯২ রানে ক্রিস ওকসের বল বুঝতে না পেরে ছেড়ে দেন। সেটিই কাল হলো। রিভিউ নিয়েও এলবিডব্লিউর ফাঁদ থেকে বাঁচতে পারলেন না স্মিথ। 

অবশ্য ইংলিশ পেসারদের ধৈর্যের পরীক্ষা নিয়ে রেকর্ড টানা ৭ ইনিংস পঞ্চাশোর্ধ্ব রান করে রেকর্ড গড়েন তিনি। স্মিথ  এই রেকর্ড গড়ার পথে পেছনে ফেলেন অজিদের সাবেক তারকা মাইক হাসিকে। ‘মিস্টার ক্রিকেট’ টানা ৬টি পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here