তামিমের বদলে কে সুযোগ পাচ্ছেন টেস্টে?

ইংল্যান্ড বিশ্বকাপ ও শ্রীলঙ্কা সফর মিলিয়ে সম্প্রতি বেশ খারাপ সময় যাচ্ছিল টাইগার ওপেনার তামিম ইকবালের । ব্যর্থতার শৃঙ্খল ভেঙে বেরিয়ে আসতে তামিম আসন্ন টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন । উদ্দেশ্য, এই কয়েকদিন নিশ্চিন্তভাবে প্রেকটিস করে নিজেদের ভুলগুলো শুধরে ফর্মে ফিরা। তামিমের বিশ্রামের পর তাই স্বভাবতই প্রশ্ন উঠছে, তাঁর বদলে তাহলে খেলবেন কে ?

কয়েকদিন পরেই যেহেতু আফগানিস্তানের বিপক্ষে টেস্ট আছে, তাই চিন্তাটা আগে এই সিরিজকে ঘিরেই । এর আগে গত বছরও জিম্বাবুয়ে ও উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না তামিম । সে সময় জিম্বাবুয়ের বিপক্ষে তাঁর বদলে খেলেছিলেন ফজলে রাব্বি এবং উইন্ডিজদের বিপক্ষে খেলেছিলেন সাদমান ইসলাম। যেখানে সাদমান অনেকেরই নজর কাড়েন।

এদিকে তামিমের জায়গা কে পূরণ করবেন সে সম্পর্কে কন্ডিশন ক্যাম্পের পরেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, ‘ওর জায়গায় কাকে নেব সেটি এখনওঠিক করিনি। কন্ডিশনিং ক্যাম্প শুরু হোক। সবার ফিটনেস দেখি। আমরা গতবার হোম সিরিজে তাকে ছাড়া খেলেছিলাম। এবারও হয়তো নতুন কাউকে দেখতে পারি। এবার কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেসের ওপর ভীষণ গুরুত্ব দেয়া হবে। অনুশীলন ক্যাম্প দেখে তারপর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here