পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন ইনজামাম

আগামী ৩১শে জুলাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে চুক্তির মেয়াদ শেষ হতো ইনজামাম উল হকের। আর পাকিস্তানের দলের বিশ্বকাপ ব্যার্থতার পর ধরেই নেয়া হচ্ছিল ইনজামামের সাথে চুক্তি নবায়ন করবেনা পিসিবি৷ তবে সেই পর্যন্ত অপেক্ষা করলেন না ইনজামাম নিজেই। আজ ১৭ই জুলাই তিনি নিজেই পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিলেন।

২০১৬ সালের এপ্রিল থেকে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছিলেন একসময়ের দুর্দান্ত এই ব্যাটসম্যান। তার সময়েই চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। টেস্টে হয়েছিল ১ নম্বর দল।

তবে এতকিছুর পরেও তার সমালোচনাও হয়েছে অনেক। ভাতিজা ইমাম উল হককে দলে নেয়ার পর অনেকে তার প্রতি স্বজনপ্রীতির অভিযোগ তুলেছিলেন।

পদত্যা করার ব্যাপারে ইনজামাম বলেন, “প্রায় তিন বছরের অধিক সময় ধরে পাকিস্তান দলের নির্বাচক কমিটিতে থাকার পর আমি সিদ্ধান্ত নিয়েছি, নতুন করে আর চুক্তি করব না। সেপ্টেম্বর থেকে আইসিসি টেস্ট চ্যম্পিয়নশিপ শুরু হচ্ছে। ২০২০ সালে টি-টোয়েন্টি এবং ২০২৩ সালে আছে ওয়ানডে বিশ্বকাপ। আমি মনে করি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন একজন প্রধান নির্বাচক নিয়োগ দেয়ার এখনই সঠিক সময়। যিনি কিনা নতুন পরিকল্পনা ও চিন্তাচেতনা নিয়ে আসতে পারবেন।