শ্রীলঙ্কা সফরে টাইগার স্কোয়াডে থাকছে চমক

বিশ্বকাপ শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ । ব্যক্তিগত কারণে এই সিরিজে দেখা যাবে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও লিটন দাসকে । এছাড়াও মাশরাফিসহ মুশফিক ও মাহমুদউল্লাহকে তাঁদের ফিটনেসের পরিক্ষা দিতে হবে৷ সবমিলিয়ে কিছু পরিবর্তন লক্ষ্য করা যাবে শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াডে।

স্কোয়াড পরিকল্পনা নিয়ে গতকাল মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার জানান , ‘বিশ্বকাপে চোট নিয়েই খেলেছে মাশরাফি। শ্রীলঙ্কায় যাওয়ার আগে ওকে একটা ফিটনেস টেস্ট দিতে হবে। তা ছাড়া লিটন ছুটি চেয়েছে। ও শ্রীলঙ্কায় যেতে পারবে না। সাকিবও ছুটি চেয়েছে। তবে ওর ব্যাপারটা এখনো চূড়ান্ত হয়নি। তবে আমরা সব কিছুর জন্যই প্রস্তুতি নিয়ে রেখেছি। দল চূড়ান্ত করার আগে বিশ্বকাপে খেলে আসা ক্রিকেটারদের চোট নিয়ে রিপোর্টের জন্য অপেক্ষা করছেন নির্বাচকরা। দলে কয়েকজনের চোট সমস্যা আছে। মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিমের চোট নিয়ে রিপোর্টের অপেক্ষায় আছি। ওরা কিছু দিন বিশ্রাম পেয়েছে। আশা করি ওদের খেলতে কোনো সমস্যা হবে না।’

এদিকে দলের অন্যতম দুই সদস্য সাকিব ও লিটনের অনুপস্থিতে তাঁদের জায়গায় কে খেলবেন সেটাও একটি প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে ৷ তাঁদের স্থলে হয়তো সাব্বির রহমানসহ অন্য একজনকে সুযোগ দিতে পারে বিসিবি। বাকি সবাই পূর্বের নিয়মেই নিজেদের অবস্থানে থাকবেন। তবে এ সম্পর্কে বিস্তারিত শ্রীঘ্রই বিসিবির পক্ষ থেকেই জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here