রোহিত-ওয়ার্নারদের বিদায়ে টুর্নামেন্ট সেরা হওয়ার পথ পরিষ্কার হলো সাকিবের!

দ্বাদশ বিশ্বকাপে ম্যান অব দ্যা টুর্নামেন্টের সেরার দৌড়ে সবার চেয়ে এগিয়ে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এ প্রতিযোগিতায় ছিলেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার আর মিচেল স্টার্ক। তবে সেমিতে তাদের দলের বিদায়ে অনেকটাই পথ সুগম হয়েছে সাকিবের।

সেমিফাইনালে পারফর্ম করতে পারেননি রোহিত, বিদায় নিয়েছে ভারত। করেছেন মাত্র ১ রান। দ্বিতীয় সেমিতে ফ্লপ হয়েছেন ওয়ার্নারও। ফিরেছেন ৯ রান করেই। এতেই সাকিবের টুর্নামেন্ট সেরা হওয়াটা জোরালো হলো।

৬৪৮ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত। এক রান কম করে দুইয়ে ওয়ার্নার। তাদের চেয়ে কম ম্যাচ খেলে ৬০৬ রানে এর পরেই তৃতীয় স্থানে সাকিব। তবে, ওদের চেয়ে এগিয়ে আছেন ব্যাটিং গড়ে। রোহিতে ব্যাটিং গড় ৯১ আর ওয়ার্নারের ব্যাটিং গড় ৭১। আর সাকিবের ব্যাটিং গড় ৮৬।

এছাড়াও বোলিংয়ে দুর্দান্ত ছিলেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের ঝুলিতে আছে ১১ উইকেট। ৫০০+ রান আর ১০ উইকেট নিয়ে বিশ্বকাপের এক আসরে প্রথম ক্রিকেটার হিসেবে গড়েন বিশ্বরেকর্ড।

ইংল্যান্ড বিশ্বকাপে বিশ্বের নামি-দামি সব ক্রিকেটারকে পেছনে ফেলে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহকদের তালিকার নয়ে উঠে এসেছেন সাকিব। বোলারদের তালিকায় আছেন শীর্ষ ২০তে। আইসিসির ফ্যান্টাসি ক্লাবে ৫১৯ পয়েন্ট নিয়ে আছেন সবার উপরে। তার ধারের কাছেও নেই কেউ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here