ফাইনালের আগেই সাকিবকে টুর্নামেন্ট সেরা বলছে আইসিসি!

দেখতে দেখতে শেষের পথে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেট। বাকি শুধু ফাইনালের লড়াই। ইতোমধ্যেই নির্ধারন হয়ে গেছে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ের দুই দল। যেখানে প্রথমবার শিরোপা জেতার সুযোগ থাকছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের। আর বিশ্বের সেরা দলের মতো কে হবেন সেরা ক্রিকেটার এ নিয়েও থাকছে নানান প্রশ্ন আর অপেক্ষা।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পরই নিশ্চিতভাবে জানা যাবে কে হবেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়। তবে তার আগে সেমির লড়াই শেষে এর কিছুটা ইঙ্গিত দিয়েছে আইসিসি। বৃহস্পতিবার তাদের ফেইসবুক ও ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করে বিষয়টি কিছুটা খোলাসা করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক এই সংস্হাটি।

একটি ছবি পোস্ট করে কার ক্যাপশনে তারা লিখেন, ‘ ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হবেন? ‘ যেখানে ছয়জনের ছবি কলাজ করে আইসিসি। সেই ছবিটিতে দেখা যায় তারা সবার প্রথমে রেখেছে সাকিবকে। তারপরই রয়েছেন কেন উইলিয়ামসন, বাবার আজম, রোহিত শর্মা, জোফরা আর্চার, ও মিচেল স্টার্ক।

বিশ্বকাপের সেমিফাইনালে হেরেছে অস্ট্রেলিয়ার ও ভারত। তাই অজি ক্রিকেটার মিচেল স্টার্ক ও রোহিশ শর্মাদের আশা নেই বললেই চলে। অন্যদিকে পাকিস্তান লীগ পর্ব থেকেই বিদায় নেওয়ার সম্ভাবনা নেই বাবর আজমেরও। দৌড়ে শুধু ফাইনালে থাকবেন আর্চার ও কেন উইলিয়ামসন।

কিন্তু উইলিয়ামসন ও আর্চার দুজনের কেউই অলরাউন্ডার নয়। বোলার হিসেবে আছেন আর্চার আর ব্যাটসম্যান হিসেবে আছেস উইলিয়ামসন। যদি তাদের কাউকে টুর্নামেন্ট সেরা হতে হয় তবে অতি মানবীয় কিছু করে দেখাতে হবে।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে ব্যাট হাতে ৬০৬ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব। আর বোলিংয়ে ১১ উইকেট নিয়ে সেরা বিশে আছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here