এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট নেওয়ার বিশ্ব রেকর্ড গড়লেন স্টার্ক

ম্যাগগ্রাকে পেছনে ফেলে এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড গড়েছেন তারই স্বদেশী পেসার মিচেল স্টার্ক। এবারের বিশ্বকাপে ২৭ উইকেট নিয়ে এই বিশ্বরেকর্ড গড়লেন এই অজি গতি তারকা।

২৬ উইকেট নিয়ে ম্যাগগ্রার ঘাড়ের উপর থেকে আজ মাঠে নামেন ওয়ার্নার। ইংলিশদের ২২৪ রানের লক্ষ্য দেওয়ার পর বোলিংয়ে নেমে জনি বেয়ারস্টোকে এল বি ডব্লিও এর ফাঁদে ফেলে বিদায় করে ম্যাগগ্রাকে ছাড়িয়ে যান স্টার্ক গড়েন বিশ্বরেকর্ড।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছেন স্টার্ক। অজিদের সেমিতে পৌছাতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তবে আজ সেমিতে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি। ৯ ওভার বোলিং করে ৭০ রান দিয়ে ঐ একটি উইকেটই নিতে পেরেছেন।

গত বিশ্বকাপে ২২ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরার পুরুস্কার জিতেছিলেন স্টার্ক। এবারের বিশ্বকাপে হয়ত সে সুযোগ থাকছেনা। তবে সেরা বোলার হবেন তিনিই। কেননা তার ধারের কাছেও নেই কেউই।

বিশ্বকাপে সর্বোচ্চ ৭১ উইকেট নেওয়া ম্যাকগ্রা ২০০৭ বিশ্বকাপে ১১ ম্যাচ খেলে নিয়েছিলেন সর্বোচ্চ ২৬ উইকেট। কিংবদন্তি এই পেসারের থেকে এক ম্যাচ কম খেলেই স্টার্ক তাকে টপকে গেলেন। এই তালিকায় তিনে থাকা শ্রীলঙ্কান পেসার চামিন্দা ভাস ২০০৩ বিশ্বকাপে নিয়েছিলেন ২৩ উইকেট। সমান উইকেট নিয়ে চার ও পাঁচে যথাক্রমে আছেন মুত্তিয়া মুরালিধরন ও শন টাইট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here