দেশের মাটিতেই নিজের শেষ ম্যাচ খেলবেন মাশরাফি

এখানেই কি তবে মাশরাফি অধ্যায়ের সমাপ্তি? ছবি : সংগৃহীত।

গুঞ্জন উঠেছিল বিশ্বকাপের পরই হয়ত ক্রিকেটকে বিদায় বলবেন দেশ সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তুজা। তবে সে গুঞ্জন কে মিথ্যে প্রমান করে ম্যাশ জানিয়েছে আরো কিছুটা দিন খেলে যেতে চান তিনি। আর এই সিদ্ধান্তটা বিসিবিরও। বিসিবি চায় দেশের মাটিতে সিরিজ আয়োজন করে তার বিদায়কে স্বরনীয় করে রাখতে।

চলতি বছর দেশের মাটিতে বাংলাদেশের কোন ওয়ানডে সিরিজ নেই। তবে রয়েছে ব্যস্তসুচি। আর সামনে টি-টোয়ন্টি বিশ্বকাপ উপলক্ষেও সব দেশের শিডিউলই রয়েছে ব্যস্ততা। এরই মধ্যে এই বছরেই একটি দেশকে আমন্ত্রন জানিয়ে ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে মাশরাফিকে বীরের মতোই বিদায় দিতে চায় বিসিবি।

এ ব্যাপারে বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেন, ‘মাশরাফিকে আমরা দেশের মাটিতে স্মরণীয় বিদায়ের চিন্তা ভাবনা করছি এবং আমরা আয়োজন করবো সে যেন দেশের মাটিতেই বীরের মত বিদায় নিতে পারে।  সেরা অধিনায়ককে আমরা চেষ্টা করবো দেশের মাটিতে সম্ভাব্য সেরা বিদায়ের ব্যবস্থা করতে এবং সেটা যেন স্মরণীয় হয়।’ ‘শেষ যেদিন দেখা হয়েছে আমরা এটা বলেছি তাকে- আমরা দেশেই তার ফেয়ারওয়েল করতে চাই।’

উল্লেখ্য, এবারের নিজের শেষ বিশ্বকাপ খেলেছেন মাশরাফি। নিজের অবসরের সিদ্ধান্তটা হুটহাট করে নেওয়ার কথা জানালেও বিসিবির সিদ্ধান্তের সাথে সমঝোতায় সিদ্ধান্ত নিতে হবে ম্যাশকে। সেকারনে বিসিবির পরিকল্পনা অনুযায়ী দেশের মাটিতেই হয়ত চলতি বছর ক্রিকেটকে বিদায় বলবেন মাশরাফি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here