গৃহহীনদের বিনামূল্যে খাবার বিতরণ করছেন মেসি

নিজের দেশ আর্জেন্টিনার যে কোনো বিপদের সময় পাশে থেকেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। সম্প্রতি যখন আবার অর্থনৈতিক মন্দার যাঁতাকলে পিষ্ট হয়েছে নিজ দেশের জনজীবন, তখনও পুনরায় ত্রাণকর্তা রূপে দেখা গিয়েছে। বর্তমানে আর্জেন্টিনায় অর্থনৈতিক মন্দার সময়ও জনসাধারণের পাশে দাঁড়িয়েছেন মেসি।

চরম অর্থনৈতিক মন্দায় ঘর-বাড়ি পর্যন্ত ছেড়ে গৃহহীন হয়ে পড়েছেন অনেক মানুষ। ফলে ফুটপাত, খোলা রাস্তা- যে যেখানে জায়গা পাচ্ছেন সেখানেই খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছেন। এদিকে প্রয়োজনীয় অর্থ না থাকায় নিয়মিত খাবারও পাচ্ছেন না অনেকে।

দেশের মানুষের এমন দুর্ভোগের কথা মাথায় এনে গৃহহীনদের জন্য নিজের রেস্ট্রুরেন্ট ‘ভিআইপিতে’ বিনামূল্যে খাবার বিতরণ করছেন মেসি। যেখান থেকে খাবার পেয়ে অন্তত ক্ষুধাজ্বালা থেকে রেহাই পাচ্ছে চরম অর্থনৈতিক সংকটের মুখোমুখি দেশটির জনগণ৷ মেসির রেস্ট্রুরেন্টের ম্যানেজার আলমাদা তাঁর এই কাজ সম্পর্কে সংবাদ মাধ্যম মার্কাকে বলেন,

‘খাবারের পাশাপাশি আমরা কফি, সফট ড্রিংকস ও হালকা ওয়াইনেরও ব্যবস্থা রেখেছি। এর মধ্যেই অনেক মানুষ আমাদের রেস্টুরেন্টে এসে খাবার খেয়ে গেছেন। টানা ১৫ দিন ধরে এই কর্মসূচি অব্যাহত রাখব আমরা। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বাড়ি-ঘরহীন সেই মানুষদের জন্য রেস্টুরেন্টের দরজা খোলা থাকবে।’

অবশ্য এর আগেও বহুবার এমন উদ্যোগ নিয়েছেন মেসি৷ এক সময় চরম অর্থ সংকটে থাকা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নিজেদের কর্মীদের বেতন দিতে পারছিলো না। তখনো সেই কর্মীদের নিজের পকেট থেকে বেতন দেয়ার ব্যাপারেও সাহায্য করেছিলেন বিশ্বসেরা ফুটবলার মেসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here