আফগানিস্তানকে ২৩ রানে হারিয়ে বিশ্বকাপ শেষ করলো উইন্ডিজ

আফগানিস্তানকে ২৩ রানে হারিয়ে নিজেদের বিশ্বকাপ শেষ করলো উইন্ডিজ। এরই সাথে নিজের শেষ বিশ্বকাপ ম্যাচ খেললেন ইউনিভার্স বস ক্রিস গেইল। তবে অন্যদিকে কোন জয় ছাড়াই বিশ্বকাপ শেষ করলো আফগানিস্তান।

উইন্ডিজের দেয়া ৩১২ রানের টার্গেটের খেলতে নেমে গুলবাদিন নাইবকে শুরুতে হারালেও রহমত শাহ ও ইকরাম আলি খিলের ১৩৩ রানের জুটিতে ম্যাচে ফেরে আফগানিস্তান। ৭৮ বলে ৬২ রান করে ফিরে যান রহমত। এরপর নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে আবারো ৫১ রান যোগ করেন ইকরাম। কিন্তু সেঞ্চুরি থেকে ১৪ রান দূরে থেকে ৯৩ বলে ৮৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ইকরাম ফিরে গেলে ম্যাচ থেকে ছিটকে যায় আফগানিস্তান।

শেষদিকে আসগর আফগানের ৩২ বলে ৪০ ও শিরজাদের ১৭ বলে ২৫ রানে কেবল পরাজয়ের ব্যাবধান কমায় আফগানদের। শেষ পর্যন্ত নিজেদের ৫০ ওভারে ২৮৮ রান করে আফগানিস্তান।

উইন্ডিজের কার্লোস ব্রাফেট ৪টি ও কেমার রোচ ৩টি উইকেট পান।

এর আগে ইভান লুইস, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরানের অর্ধশতাধকে আফগানিস্তানকে ৩১২ রানের টার্গেট দেয় উইন্ডিজ।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে গেইল শুরুতে ফিরে গেলেও শাই হোপ ও ইভান লুইসের ব্যাটে শুরুটা মন্দ হয়নি উইন্ডিজের। এই দুইজনে মিলে যোগ করেন ৮৮ রান। লুইস ৭৮ বলে ৫৮ ও শাই হোপ ৯২ বলে ৭৭ রান করেন।

তবে শেষদিকে নিকোলাস পুরান ও জেসন হোল্ডারের ঝড়ে বড় স্কোরের দেখা পায় উইন্ডিজ৷ পুরান ৪৩ বলে ৫৮ ও জেসন হোল্ডার ৩৪ বলে ৪৫ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১১ রান করে উইন্ডিজ।

আফগানিস্তানের দৌলত জাদরান সর্বোচ্চ ২ টি উইকেট লাভ করেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here