বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ৪ টি দল এখনো পর্যন্ত টিকে আছে যারা…

এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা প্রায় শেষের দিকে। ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ৪ টি দল। টিকে আছে আর মাত্র ৬ টি দল

উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিশ্বকাপ শেষ আরো আগেই৷ গতকাল ইংল্যান্ড জয় পাওয়ায় বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কারও। আর টিকে আছে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড, ভারত, ইংল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তান।

এদের মধ্যে শুধুমাত্র অস্ট্রেলিয়াই নিশ্চিত করেছে সেমিফাইনাল৷ এখনো ঝুলে আছে বাকি ৫টি দলের ভাগ্য। আগামীকাল ভারত-বাংলাদেশ ম্যাচের মধ্য দিয়ে তা আরেকটু পরিষ্কার হবে। ৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অজিরা। তারপরেই সমান সংখ্যক ম্যাচে ১১ পয়েন্ট মিয়ে দুই ও তিনে আছে নিউজিল্যান্ড ও ভারত। আর ১০ পয়েন্ট নিয়ে চার নাম্বারে স্বাগতিক ইংল্যান্ড।

তবে এখনো সুযোগ আছে বাংলাদেশ ও পাকিস্তানেরও। ইংল্যান্ড যদি তাদের শেষ ম্যাচ হারে আর বাংলাদেশ যদি তাদের শেষের দুই ম্যাচ জিতে তাহলে ইংল্যান্ডকে টপকে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ। অন্যদিকে নিউজিল্যান্ড যদি তাদের শেষ ম্যাচ হারে আর বাংলাদেশ যদি তাদের পরের দুই ম্যাচ বড় ব্যবধানে জিতে তাহলে রান রেটে নিউজিল্যান্ডকে পেছনে ফেলে চলে যাবে বাংলাদেশ। একই হিসাব পাকিস্তানের জন্যও।

শেষমেষ কোন চার দল সেমিফাইনালে যাবে তার জন্য অপেক্ষা করতে হবে আর কিছুদিন। তবে সবারই আশা বাংলাদেশ শেষ পর্যন্ত জায়গা করে নিবে শেষ চারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here