প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক মোটর স্পোর্টস চ্যাম্পিয়ন অভিক

নাম তার অভিক আনোয়ার। নামটি তেমন পরিচিত না হলেও তার কীর্তি বড়। বাংলাদেশে ফুটবল বা ক্রিকেটের মতো মোটর স্পোর্টস এখনও তেমন জনপ্রিয় না হয়ে ওঠায় নামটি তেমন পরিচিত হয়ে ওঠেনি।

প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক মোটর স্পোর্টস ইভেন্ট চ্যাম্পিয়ন হলেন তৈহিদ আনোয়ার; যিনি বেশি পরিচিত অভিক আনোয়ার নামে। জনপ্রিয় এই খেলাটি ব্যয়বহুল বিধায় বাংলাদেশে এই খেলার প্রচলন নেই বললেই চলে। দেশে কার রেসিংয়ে প্রশিক্ষণ ট্র্যাক বা দক্ষ প্রশিক্ষকও নেই। তবুও তরুণ প্রজন্মের কেউ কেউ এগিয়ে এসেছেন এই মাধ্যমে। তাদের মাঝে অভিক আনোয়ার অন্যতম একজন।

বাংলাদেশের ‘র‍্যালি ক্রস চ্যাম্পিয়নশিপ’-এ তিনবার বিজয়ী তিনি। এবার নাম লেখান ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক মোটর স্পোর্টস ইভেন্ট ‘দ্য ভক্সওয়াগন অ্যামিও কাপ’-এ। যা ভিডব্লিউ ভেন্টো কাপ নামেও পরিচিত।

দক্ষতা, নৈপুণ্য আর গতির এই প্রতিযোগিতায় প্রথমবারের মতো বিজয়ী হলেন বাংলাদেশি এই কার রেসার। আন্তর্জাতিক এই মোটর স্পোর্টস ইভেন্টে অভিকের সঙ্গী ছিলেন আরেক বাংলাদেশি আফফান সাদাত সাফওয়ান।

বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের বন্ধু হন অভিক। বন্ধুকে অভিনন্দন জানিয়ে ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে তামিম লেখেন, ‘প্রথম বাংলাদেশি হিসেবে ইন্টারন্যাশনাল মোটর স্পোর্টস ইভেন্টে বিজয়ী হওয়ায় অভিনন্দন আমার বন্ধু অভিককে। বাঘেরা খেলাধুলার প্রতি বিভাগেই উজ্জ্বল।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here