“পবিত্র শব-ই বরাতের রাত সকলের জন্য সুখ ও আশীর্বাদ বয়ে আনুক”- মিরাজ

আজ দিবাগত রাতে বাংলাদেশে পালিত হবে পবিত্র শবে বরাত। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দেশের মুসলিম সম্প্রদায় দিনটি পালন করবে। এই মহামান্বিত রাতের ওসিলায় মহাল আল্লাহর কাছে সকলের জন্য দোয়া এবং সকলকে শুভেচ্ছা জানিয়েছে জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

শব অর্থ রাত্রি আর বরাত শব্দের অর্থ ভাগ্য। ‘শবে বরাতের এই রাতে মানুষের ভাগ্য লিপিবদ্ধ করা হয় বলে সকল ধর্মপ্রাণ মুসলমানরা বিশ্বাস করে থাকেন। মহান রজনীর শুভেচ্ছা জানিয়ে মিরাজ তার ফেইসবুক ওয়ালে লিখেন,Allah, you have given me a beautiful life and a blessed night, please make my future bright. May this night bring happiness and blessings for all. Shab-e-Barat Mubarak.?

যার বাংলা অর্থ দাড়ায়, “আল্লাহ, আপনি আমাকে একটি সুন্দর জীবন এবং একটি সুখী রাত দিয়েছেন, দয়া করে আমার ভবিষ্যত উজ্জ্বল করে দিন। এই রাত সবার জন্য সুখ এবং আশীর্বাদ বয়ে আনুক। শব-ই-বারাত মুবারক।”

এদিকে আজ মাগরিবের নামাজের পর থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে রাতব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে কোরআন তিলাওয়াত, হামদ-নাত, ওয়াজ মাহফিল, মিলাদ, কিয়াম, জিকির, দোয়া ও বিশেষ মোনাজাত।