বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ!

ইতিহাসের সবচেয়ে সেরা দল নিয়ে এবার বিশ্বকাপ খেলতে যাচ্ছে টাইগাররা। প্রায় দুই যুগ আগে হাটি হাটি পা পা করে যে বাংলাদেশ ক্রিকেটের যাত্রা শুরু সেই বাংলাদেশই আজ যাচ্ছে বিশ্বকাপের সবচেয়ে অভিজ্ঞ দল নিয়ে। আর তাইতো এবারের বিশ্বকাপে টাইগারদের সেমিফাইনালে দেখছেন ব্রিটেন প্রবাসী ক্রীড়া বিশ্লেষকরা।

ব্রিটিশ প্রবাষী বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের সাবেক কোচ শহীদুল আলম রতন বলেন, আমার যেটা মনে হয়, সিনিয়র টিমের যে ব্যাটিং লাইনআপ আছে এটা এ যাবৎকালের সেরা। তারা অভিজ্ঞ। ইচ্ছা করলে তারা যেকোনো ম্যাচ বের করতে পারবে। তার মতে, ইংল্যান্ডে এসে তাদের কিছু প্র্যাকটিস ম্যাচ আছে। সেটা করে তারা যদি বিশ্বকাপে নামে তাহলে অনেক দূর যাওয়া সম্ভব।

স্পোর্টিফের প্রেসিডেন্ট ইব্রাহিম খলিল বলেন, স্কোয়াডে অনেক প্রতিভাবানরা রয়েছেন। দু’একজন খুব ভালো করবেন। রিয়াদ বা সাকিব অন্যতম। আমার দৃঢ় বিশ্বাস বাংলাদেশ শীর্ষ চারে থাকবে।

বাংলাদেশ ক্রিকেট কাউন্সিল, ইউকের জেনারেল সেক্রেটারি মোস্তাক আলী বাবুল বলেন, তারা এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলে গেছে। তখন সেমি ফাইনাল খেলেছে। আমি প্রত্যাশা করি, এটা অতিরিক্তি হবে না বাংলাদেশ যদি সেমি ফাইনাল খেলে। আমি মনে করি যে টিম গঠন করা হয়েছে তা ১৯৯৯ সাল থেকে এ পর্যন্ত সেরা টিম।