শতভাগ ফিট না থাকায় বাদ পড়েছে তাসকিনঃ নান্নু

ইনজুরি থেকে ফিরে শতভাগ ফিট না থাকায় ইংল্যান্ডের বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে নেই পেসার তাসকিন আহমেদ। দল থেকে বাদ পড়লেও এখনো সম্ভাবনা আছে তার। এমনই দাবি করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

প্রায় দেড় বছর জাতীয় দলের হয়ে মাঠে নামেননি তাসকিন। সর্বশেষ বিপিএলে ভালো খেলে নিউজিল্যান্ড সফরের দলে ডাক পেয়েছিলেন তিনি। তবে ইনজুরিতে পড়ে আর যাওয়া হয়নি।

এদিকে আয়ারল্যান্ড সফরের দলের কেউ প্রত্যাশা মিটাতে না পারলে বা ইনজুরিতে ছিটকে গেলেই সুযোগ মিলতে পারে তাসকিনের। তাই আরও কঠোর পরিশ্রম করে নিজের প্রমাণ করতে হবে এই পেসারের।

এ প্রসঙ্গে মিনহাজুল আবেদীন বলেন, ‘নিউজিল্যান্ড সফরের জন্য ওকে নিয়ে চিন্তাভাবনা করছিলাম তখনই আবার ইনজুরিতে পড়ে গিয়েছে। সেই হিসাবে ও কিন্তু এখন পর্যন্ত পুরোপুরি ফিট নয়। আমাদের কাছে যে ফিজিওর রিপোর্টগুলি আছে সেই হিসাবে।’

তিনি আরও বলেন, ‘ও একটা ম্যাচ খেলেছে ঘরোয়া ক্রিকেটে। আমরা দেখেছি। আরো কিছু ম্যাচ আছে। এটার পরেও এখনো সময় আছে। আয়ারল্যান্ড সফরে আমাদের ১৭ জন যাচ্ছে। কোনো পেস বোলার নিয়ে যদি কোনো কারণে ওখানে সমস্যার সৃষ্টি হয়। যদি দরকার পড়ে ব্যাকআপ হিসেবে তাসকিনকে বিবেচনা করা হবে।’