বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

Photo: Collected

আর বেশি দেরী নেই প্রায় দেড় মাস পর শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় মেগা টুনামেন্ট ওয়ানডে বিশ্বকাপ । ইতিমধ্যেই প্রতিটি দল সাজিয়ে নিচ্ছে তাদের স্কোয়াড। এরই মাঝে আজ (সোমবার) অস্ট্রেলিয়া তাদের দলে অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে। বিশ্বকাপ দলে ফিরেছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ।

আগামী ৩০ মে শুরু হবে ক্রিকেট এর বড় আসর বিশ্বকাপ । এবারের আসরটি বসছে ইংল্যান্ড ও ওয়েলসে। বিশ্বকাপে প্রতিবারেই হট ফেবারিট অস্ট্রেলিয়া। এবার তার ব্যতিক্রম নই শিরোপা ধরে রাখতে শক্তিশালী দল ঘোষণা করেছে গত আসরের চ্যাম্পপিয়নরা।

২০১৮ সালের মার্চে কেপ টাউনে বল টেম্পায়ারিং ঘটনার পর সাবেক অধিনায়ক স্মিথ ও ওয়ার্নার আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধ ছিলেন।বেশ কিছু দিন আগে তাদের নিষেধাজ্ঞা শেষ হয়। তাদের দুইজন কে দলে ফিরেয়ে এনেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

জোশ হ্যাজেলউড জানুয়ারিতে ভারতের সাথে টেস্ট ম্যাচে ইনজুরিতে পড়ে। এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় দল থেকে বাদ পড়েছেন তিনি। অস্ট্রেলিয়া তাদের দলে দুইজন স্পিনারের সাথে ৫জন পেসার রেখেছেন।

গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টুনিস অল রাউন্ডার হিসেবে খেলবে এবং অ্যালেক্স কেরি একমাত্র উইকেটরক্ষক হিসাবে দলে রয়েছেন।

অস্ট্রেলিয়ার ১৫ সদস্যদের নামঃ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, শন মার্শ, অ্যালেক্স ক্যারি, মার্কাস স্টোয়েনস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, প্যাট কামিন্স, জেসন বিয়ারহেনরফ, নাথান কোল্টার-নাইল, অ্যাডাম জ্যাম্পা, নাথান লিয়