সোহান-গুনারত্নের দারুন ব্যাটিংয়ে শেখ জামালের তৃতীয় জয়

ছবি: ইন্টারনেট

ডিপিএলে নুরুল-গুনারত্নের দারুণ ব্যাটিংয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪৩ রানের হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে তৃতীয় জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এদিন ব্যাট হাতে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন নুরুল হাসান সোহান।

সোমবার (২৫ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা শেখ জামাল নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে। জবাবে ৪৭ ওভারে ২৩৪ করে গুটিয়ে যায় গাজী গ্রুপ।

২৭৮ রানের লক্ষ্যে খেলতে নেম দলীয় ৪৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে গাজী। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে যান শামসুর রহমান শুভ। পঞ্চম উইকেট তৌহিদ তারেকের সঙ্গে ৫৭ রানের জুটির পর, ষষ্ঠ উইকেট জুটিতে মেহেদী হাসানের সঙ্গে ৮৯ রানের জুটি গড়েন।

তবে শেষ পর্যন্ত দলকে আর জেতাতে পারেননি শুভ। গুনারত্নের বলে বোল্ড হওয়ার আগে ৮৬ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৮১ করেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ বলে ৬০ করেন মেহেদী।

শেখ জামাল বোলারদের মধ্য খালেদ আহমেদ ও সালাউদ্দিন সাকিল ৩টি করে উইকেট পান। গুনারত্নে তুলে নেন ২টি উইকেট।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ইমতিয়াজ হোসাইনকে হারালেও অন্যরা ভালো ব্যাট করেন। বিশেষ করে অধিনায়ক নুরুল হাসান সোহান খেলেন দলনেতার মতোই। ৮১ বলে ৮টি চার ও একটি ছক্কায় ঠিক ৮১ রানে অপরাজিত থাকেন। তবে শেষদিকে গুনারত্নের ৬৫ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৭৯ রানের ইনিংস দলের বড় সংগ্রহে সাহায্য করেন। এছাড়া ওপেনার ফারদিন হাসানের ব্যাট থেকে আসে ৪৬ রান।

গাজী গ্রুপ বোলারদের মধ্যে ভারতীয় স্পিনার পারভেজ রসুল তিনটি উইকেট পান। মেহেদি, কামরুল ইসলাম রাব্বি ও মায়শুকুর রহমান একটি করে উইকেট লাভ করেন।

এ জয়ে ব্যাটে-বলে দারুণ অবদান রাখা শ্রীলঙ্কান আসেলা গুনারত্নে ম্যাচ সেরা নির্বাচিত হন।

৬ ম্যাচে ৩ জয় ও সমান হারে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয়ে অবস্থান করছে শেখ জামাল। সমান ম্যাচে দুই জয়ে আটে রয়েছে গাজী।