মারুফ-জাকিরের জোড়া শতকে গাজীকে হারালো রুপগঞ্জ

ঢাকা প্রিমিয়ার লীগে দ্বিতীয় রাউন্ডের খেলায় মেহেদী মারুফ ও জাকের আলির জোড়া শতকে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে উড়িয়ে দিয়ে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে রূপগঞ্জ।

গাজী গ্রুপের দেওয়া ২৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় রূপগঞ্জ। দলীয় পাঁচ রানের মাথায় রুবেল মিয়ার বলে বোল্ড হন মোহাম্মদ নাঈম। স্কোরবোর্ডে ২৭ রান জমা হতে আবারও আঘাত। দুই রান করে ফেরেন মুমিনুল হক।

এরপরই শুরু হয় মারুফ-জাকেরের গল্প। অবিচ্ছিন্ন থেকেই গল্পের শেষ করেন দুজনে। ১৩৭ বলে ১২টি চার ও পাঁচ ছক্কায় ১৩৭ রানে অপরাজিত থাকেন মারুফ। আর ১২৬ বলে ১৩টি চার ও এক ছক্কায় জাকের অপরাজিত থাকেন ১০৭ রানে। দুজনের ২২৬ রানের কারণে ম্যাচের দিকে আর ফিরে তাকাতে পারেনি গাজী।

এর আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৫০ রান করে গাজী গ্রুপ। দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ভারতীয় ব্যাটসম্যান পারভেজ রসুল। তার ইনিংসে সমান চারটি করে চার ও ছক্কার মার।

রান পেয়েছেন ইমরুল কায়েসও। তবে দুই রানের জন্য হাফসেঞ্চুরি করতে পারেননি তিনি। তিন চার ও দুই ছক্কায় ৭৩ বলে ৪৮ রান করেন এ ওপেনার। এছাড়া মাইশুকুর রহমান ৩১ ও রনি তালুকদার ২৯ রান করেন। বাকিদের কেউ বলার মতো রান করতে পারেননি।

রূপগঞ্জের হয়ে মুক্তার আলি দুটি উইকেট নেন। অন্য চার বোলার নেন একটি করে উইকেট।