হাইভোল্টেজ ম্যাচে ম্যান ইউ-লিভারপুল কেউই জিততে পারল না

Photo: Collected

রবিবার রাতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে শিরোপা প্রত্যাশী লিভারপুলকে জিততে দেয়নি ওলে গুনার শুলসারের শিষ্যরা। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

এদিকে এই ম্যাচটি ড্র করায় ক্ষতি হয়েছে লিভারপুলের। তাদের সামনে সুযোগ ছিল এই ম্যাচ জিতে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেওয়ার। কিন্তু সেটা হয়নি। ড্র করে ১ পয়েন্ট পাওয়ায় সিটির চেয়ে মাত্র ১ পয়েন্টে এগিয়ে রয়েছে অলরেডরা। ২৭ ম্যাচ থেকে সিটির সংগ্রহ ৬৫ পয়েন্ট। আর লিভারপুলের সংগ্রহ ৬৬ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৫২ পয়েন্ট। তাদের অবস্থান পঞ্চম স্থানে।

ওল্ড ট্রাফোর্ডে রোববার ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়ার দৃঢ়তায় লিড নিতে পারেনি সালাহ-ফিরমিনোরা। সুযোগ ছিল ম্যানইউর সামনেও। তারাও প্রথমার্ধে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই। ম্যানইউর তিনজন খেলোয়াড় প্রথমার্ধেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়ে।

বিরতির পর অবশ্য উভয় দল সমতা ভাঙতে মরিয়া হয়ে খেলে। কিন্তু সমতা আর ভাঙেনি। অবশ্য ম্যানইউর দারুণ দারুণ কিছু সুযোগ বানচাল করে দিয়েছেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক এলিসন। তাতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দল দুটি।