মাত্র ৫০ বলে ৬ ছক্কা ৮ চারে ডি ভিলিয়ার্সের অপরাজিত ১০০ রানের ইনিংসটি(ভিডিও)

প্রথমবারের মতো বিপিএল খেলতে এসে নিজের চতুর্থ ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন এবি ডি ভিলিয়ার্স। আজ ঢাকার বিপক্ষে খেলতে নেমে ৫০ বলে সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এবি ডি। সেই সাথে জিতেন ম্যাচ সেরার পুরষ্কার।

ঢাকার দেওয়া ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই আন্দ্রে রাসেলের বলে ক্রিস গেইল ফেরেন ১ রানেই। ঠিক পরের বলে গোল্ডেন ডাকের শিকার দুরন্ত ফর্মে থাকা রাইলি রুশো। কিন্তু হ্যাটট্রিক সম্ভাবনার বলে এসেই ছক্কা মেরে শুরু ভিলিয়ার্সের। এরপর যেন রানের খই ফুটেছে ব্যাটে। সাকিব, রাসেল, নারাইন কাউকেই রেহাই দেননি। আগের ম্যাচের তাণ্ডবের ফর্ম ধরে রাখেন হেলসও।

তৃতীয় উইকেটে এই দুজন সব হিসেব নিকেশ করেন দেন সাদামাটা। অবিচ্ছিন্ন ১৮৪ রানের জুটিতে ম্যাচই শেষ করে দিয়ে আসেন তারা। ভিলিয়ার্স, হেলসের সামনে অনেকটা অসহায় হয়ে পড়ে ঢাকার বোলিং। নিজেদের মুন্সিয়ানা দেখানোর দিনে বিন্দুমাত্র উত্তাপ, সংশয় রাখেননি খেলার ফলে।

যে কারণে ভিলিয়ার্স হয়ে আছেন বিশেষ। এদিন মিলল তার ছাপ। পেসারদের বলে বিদ্যুৎ গতিতে ঘুরিয়ে পাঠালেন সীমানার ওপারে, স্পিনারদের জায়গা বের করে যেমন খুশি মারলেন যেন তেমন। ৫০ বলের ইনিংসে ৮ চারের সঙ্গে তার ব্যাট থেকে এলো হাফ ডজন ছক্কা। ভিলিয়ার্সের দাপটে কিছুটা হেলস কিছুটা চাপা পড়বেন এটাই স্বাভাবিক। কিন্তু তার ব্যাটেও বইল চার-ছয়ের বন্যা। আট চারের সঙ্গে মারেন তিনখানা ছক্কা।

৫০ বলে ডি ভিলিয়ার্সের অপরাজি ১০০ রান ভিডিওতে দেখুন এখানে…