বিপিএলে একদিনে শীর্ষস্হানে তিন দলের পরিবর্তন; দেখুন সর্বশেষ পয়েন্ট টেবিল

বিপিএলে চট্রগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম যেন হয়ে উঠেছে লড়াইয়ের এক মঞ্চ। শীর্ষ থাকার যুদ্ধে এখনো দলগুলোর মধ্যে চলছে দারুণ প্রতিযোগিতা। আজ একদিনে শীর্ষস্হানে নাম বদল হয়েছে তিন দলের। একনজরে দেখে নেওয়া যাক সর্বশেষ পয়েন্ট টেবিলের অবস্হা…

ঢাকাকে হারিয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে সবার শীর্ষে উঠে এসেছে মাশরাফির রংপুর রাইডার্স। বেশ নড়বড়ে শুরু করলে ডি ভিলিয়ার্স -রুশো-হেলসদের দারুন ব্যাটিংয়ে টানা জয়ে এখন সবচেয়ে ফেবারিট দলটি। বাকি ২ ম্যাচের একটিতে জিতলেই পরের রাউন্ড নিশ্চিত হবে তাদের।

আজ পয়েন্ট টেবিলের শীর্ষে এসেছিল কুমিল্লাও। খুলনাকে হারিয়ে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে তারা। কিন্তু রংপুর জেতায় নেট রেটে পিছিয়ে পড়ে বর্তমানে দ্বিতীয়তে অবম্হান করছে দলটি।

৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্হান থেকে তিনে এসেছে মুশফিকুর রহিমের দল। হাতে থাকা বাকি তিন ম্যাচের যেকোন একটি জিতলেই নিশ্চিত হবে শেষ চার। আর তিনটাই হেরে গেলে বিস্ময়করভাবে একদম টপ থেকে ছিটকে বাদ পড়ার শঙ্কাও আছে তাদের।

৯ ম্যাচে পাঁচ জয়ে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস আছে চারে। টানা তিন হারে নেট রান রেটেও বেশ প্রভাব পড়েছে দলটির।

তবে এরপরের দুই দল রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স বাঁচিয়ে রেখেছে আশা। ১০ ম্যাচের পাঁচটি জিতে রাজশাহীর পয়েন্টও ১০। কিন্তু নেট রান রেট তাদের করছে নিরুৎসাহিত (-০.৬২৭)। সেদিক থেকে আশায় সিলেট। ১০ ম্যাচে চার জয়ে ইতিবাচক নেট রান রেট (০.০২৭) নিয়ে ৮ পয়েন্ট তাদের। তবে পরের রাউন্ডে যেতে হলে সিলেটকে বাকি দুই ম্যাচ জিততেই হবে। আরো ইতোমধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হওয়া খুলনা রয়েছে সবার নিচে।