বিসিএলে নিজেদের ইতিহাসের চতুর্থ ও টানা দ্বিতীয় শিরোপা জিতল দক্ষিণাঞ্চল

এবারের বিসিএলের শেষ রাউন্ডে উত্তরাঞ্চলকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় ও চতুর্থ শিরোপা জিতল দক্ষিণাঞ্চল। চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট লীগের সপ্তম আসরের শিরোপা উৎসব করলো রাজ্জাক-বিজয়রা।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ উইকেটে ১৮৬ রান নিয়ে চতুর্থ ও শেষ দিন শুরু করে উত্তরাঞ্চল। শুরুতেই ধীমান ঘোষকে হারায় তারা। তার উইকেটটি নেন আব্দুর রাজ্জাক। এরপর তিনি একে একে সানজামুল ইসলাম, সাকলাইন সজীব ও ইবাদত হোসেনকে প্যাভিলিয়নের পথ দেখান। চোটের জন্য ব্যাটিংয়ে নামতে পারেননি উত্তরাঞ্চলের অধিনায়ক জহুরুল ইসলাম।

একপ্রান্ত আগলে খেলছিলেন জিয়াউর রাহমান। তিনি অপরাজিত থাকেন ৭৭ রানে। তার ১২১ বলের ইনিংসটি গড়া ছয় ছক্কা আর দুই চারে। তার ব্যাটে চড়েই মূলত ইনিংস পরাজয় এড়ায় উত্তরাঞ্চল। তবে তাদের ৩৩ রানের ছোট লক্ষ্য ৭.১ ওভারে ৯ উইকেট হাতে রেখেই টপকে যায় দক্ষিণাঞ্চল। দুই ইনিংস মিলিয়ে ১২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন আব্দুর রাজ্জাক।

উত্তরাঞ্চলকে হারানোর সুবাদে ছয় ম্যাচে ৩১.৮৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হল দক্ষিণাঞ্চল। ২৯.১৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ পূর্বাঞ্চল। মধ্যাঞ্চলের বিপক্ষে গতকাল শেষ রাউন্ডে ৩২১ রানের বড় ব্যবধানে জিতেও তাই আক্ষেপ নিয়ে মৌসুম শেষ করতে হল মুমিনুল হকের দলকে। ২৩.৩৭ পয়েন্ট নিয়ে মধ্যাঞ্চল তৃতীয় ও ১৮.৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকল উত্তরাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল: প্রথম ইনিংস ৫৪১ ও দ্বিতীয় ইনিংস ৩৫/১ (এনামুল ২০*, শাহরিয়ার ৭, মাহমুদ ৮*; সানজামুল ০/১০, সাকলাইন ০/১৫, ধীমান ১/১০)
উত্তরাঞ্চল: প্রথম ইনিংস ২৯৩ ও দ্বিতীয় ইনিংস ২৮০ (জিয়া ৭৭*, ধীমান ১৩, সানজামুল ২, সাকলাইন ৭, ইবাদত ৯; শফিউল ১/৪৪, মনির ১/৩৮, মেহেদি ১/৯২, রাজ্জাক ৫/৭৫, নাহিদুল ১/২২)
ফল: দক্ষিণাঞ্চল ৯ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: আব্দুর রাজ্জাক (দক্ষিণাঞ্চল)