তাদের দুজনকে জাতীয় দলে দেখতে চান যিনি

লুই রাইট! এক সময়ে ইংল্যান্ড জাতীয় দলের পোস্টার বয় ছিলেন তিনি। বিশ্ব ক্রিকেটের অন্যতম ফেরিওয়ালা এবার রাজশাহীকিংসের হয়ে বিপিএল মাতাচ্ছেন। এর অাগে ২০১২ সালে ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে খেলতে এসেছিলেন তিনি। তবে সেবার থেকে এবারের বিপিএলের অনেক পার্থক্য দেখছেন তিনি।

তরুন ক্রিকেটারদের দেখে মুগ্ধা তিনি। বিশেষ করে জাকির হাসান এবং অাফিফে মুগ্ধ তিনি। রাইটের মতে বিপিএল বদলে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেটকে। লাইভ২৪কে তিনি বলেন, “বিপিএলের কারণে বাংলাদেশ ক্রিকেট বদলে যাচ্ছে। বাংলাদেশের স্থানীয়রা খুব উন্নতি করছে।

বিশেষ করে এই বিপিএলে আমি জাকিরকে (জাকির হাসান, রাজশাহী কিংস) দেখলাম। খুব ভালো প্রতিভা। উঠে আসছে অনেক তরুণ ক্রিকেটার। যারা ভবিষ্যতে বাংলাদেশের হয়ে দারুণ কিছু করবে। জাকিরের কথা তো বললাম। অন্য দলের তরুণদের মধ্যে আফিফকে দেখছি।

সে খুব ভালো খেলছে। অনূর্ধ্ব-১৯ পর্যায়েও নাকি খুব ভালো পারফর্মার ছিলো আফিফ। আশা করি সে বাংলাদেশ জাতীয় দলের হয়েও প্রতিনিধিত্ব করবে। আসলে বেশ কয়েকটি দলেই ভালো ভালো তরুণ ক্রিকেটার আছে।

কিন্তু আমি জাকির ও আফিফকে তুলনামূলক কাছ থেকে দেখেছি। অন্যদের সেভাবে দেখা হয়নি। জাকিরকে প্রথম দিন থেকেই দেখেছি যে, সে খুব সিরিয়াস। সে কিপিংও করে, আমি বিশ্বাস করি তার খুব ভালো ভবিষ্যত সামনে পড়ে আছে।

রাইটের মত এই দুই ব্যাটসম্যান জাতীয় দলে খেলবে। যারা বাংলাদেশকে অনেক দুরে এগিয়ে নিয়ে যাবে। এই দুই জনের অারো প্রশংসায় করে তিনি বলেন, “আশা করি কয়েক বছরের মধ্যেই বাংলাদেশ জাতীয় দলে খেলবে। আমি এটা বিশ্বাস করি জাকির জাতীয় দলে খেলবে।

কারণ তার মধ্যে খুবই সিরিয়াস প্রতিভা আছে। সে সম্ভাবনাময় তরুণ। ব্যাটিংয়ের সঙ্গে সে কিপিংও করে, আমি অবশ্য তাকে কিপিং করতে দেখিনি। সব মিলিয়ে আমি মনে করি তাকে বাংলাদেশ দলে দেখতে পারবো