চলতি মাসেই এল-ক্লাসিকোতে মুখোমুখি বার্সা-রিয়াল; দেখুন ম্যাচটির সময়সূচী …

ডিসেম্বর মাস রিয়াল মাদ্রিদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস হয়ে দেখা দিচ্ছে। এই মাসে মোট ছয়টি ম্যাচ খেলবে রিয়াল। এই ম্যাচগুলো মহাগুরুত্বপূর্ণ হয়ে দেখা দিচ্ছে রোনালদো-বেল-বেনজেমাদের জন্য।

২৩ ডিসেম্বর চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে এল ক্লাসিকোতে মুখোমুখি হবে। তার আগে ১৩ ডিসেম্বর ফিফা ক্লাব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মাঠে নামবে জিনেদিন জিদানের শিষ্যরা।

লা লিগায় বর্তমানে বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। এই ব্যবধান ঘোচানোর সবচেয়ে বড় সুযোগ এল ক্লাসিকো। রিয়ালের ডিসেম্বর মাস শুরু হবে শনিবার অ্যাথলেটিক বিলবাও এর বিপক্ষের ম্যাচ দিয়ে।

৭ ডিসেম্বর উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের শেষ ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল। ইতিমধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে তারা। এই ম্যাচটি তাদের জন্য আনুষ্ঠানিকতা মাত্র।

৯ ডিসেম্বর ঘরের মাঠে লা লিগায় সেভিয়ার বিপক্ষে খেলবে লস ব্লাঙ্কোসরা। ১৩ ডিসেম্বর ফিফা ক্লাব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলবে রিয়াল। এই ম্যাচে জয় পেলে সেমিফাইনাল নিশ্চিত হবে। যেহেতু রিয়াল উয়েফা চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন, সেহেতু ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ের ক্ষেত্রেও তারা ফেভারিট।

১৭ ডিসেম্বর লিগানেসের বিপক্ষে লা লিগায় মাঠে নামবে রিয়াল। শীতকালিন বিরতিতে যাওয়ার আগে রিয়াল তাদের শেষ ম্যাচ খেলবে বার্সেলোনার বিপক্ষে। লা লিগায় তাদের ব্যবধান কমাতে বার্সার বিপক্ষে এল ক্লাসিকোতে জয় পাওয়ার পাশাপাশি আগের ম্যাচগুলোতে জয় পেলে কাতালানদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বেশ কমিয়ে ছুটিতে যেতে পারবে জিদানের শিষ্যরা।