কিউইদের হারিয়েই জয়ে ফিরতে চায় উইন্ডিজ

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হচ্ছে উইন্ডিজ। নিউজিল্যান্ডের ওয়েলিংটনে বাংলাদেশ সময় রাত চারটায় শুরু হচ্ছে এই টেস্ট।

এদিকে এই ম্যাচকে ঘিরে এরই মাঝে নিজেদের একাদশ ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। দলে জায়গা পেয়েছেন পেসার ম্যাট হেনরি। এছাড়াও এই টেস্টে অভিষেক হচ্ছে দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান টম ব্লান্ডেলের।

এই প্রসঙ্গে কিউই অধিনায়ক সাংবাদিকদের জানান, “হেনরি দীর্ঘদিন ধরেই দারুণ খেলছে। তবে অতবেশি সুযোগ কখনোই সে পায়নি যতটুকু তার প্রাপ্য। সে একজন দুর্দান্ত পেসার। তার বলের ভ্যারিয়েশনও দারুণ।

এদিকে উইন্ডিজ দলে জায়গা পেতে পারেন প্রস্তুতি ম্যাচে ১৪৫ বলে ১৫৩ রান করা মিডল অর্ডার ব্যাটসম্যান সুনিল আমব্রিস। এছাড়া উইন্ডিজ একাদশে আর কোনো নতুনত্ব থাকার সম্ভাবনা নেই।

তবে এই ম্যাচে এক দিক দিয়ে পিছিয়ে ক্যারিবিয়ানরা। শেষ পাঁচ ম্যাচে মাত্র দুটি জয়ের দেখা পেয়েছে তারা। ধারাবাহিকতার অভাব আছে তাদের পারফর্মেন্সে। অপরদিকে শেষ পাঁচটি ম্যাচে দুটি টানা জয় ছাড়াও দুটি টেস্ট ড্র করেছে কিউইরা।

ধারাবাহিকতা প্রসঙ্গে ক্যারিবিয়ান ফাস্ট বোলার কিমার রোচ সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, “আমি জানি যে আমরা ধারাবাহিক নই। তারপরেও যদি আমরা নিজেদের স্বাভাবিক খেলা খেলে জয়ে ফিরতে পারি তাহলে সেটা আমরা চালিয়ে নিয়ে যেতে পারবো।”

ওয়েলিংটনের পিচ নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, “ভালো বল করলে এই উইকেটে কিছু আশা করা যায়। তবে অন্তত তিনদিন এই উইকেট বোলার এবং ব্যাটসম্যানদের জন্য সমান উপযোগী।”

নিউজিল্যান্ড একাদশ: টম ল্যাথাম, জিত রাভাল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকলস, টম ব্লান্ডেল(উইকেটরক্ষক), মিচেল সান্টনার, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট

উইন্ডিজ (সম্ভাব্য একাদশ)- ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শাই হোপ, সুনীল আমব্রিস, রোস্টন চেজ, জারমেইন ব্ল্যাকউড, শেন ডাওরিচ(উইকেটরক্ষক), জেসন হোল্ডার (অধিনায়ক), কিমার রোচ, দেবেন্দ্র বিশু, শ্যানন গ্যাব্রিয়েল