মাশরাফির পর টাইগার অধিনায়ক হচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লীগ(বিপিএল) দারুন ছন্দে আছেন দেশসেরা জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। দেশের আইকন প্লেয়ার হিসেবে বিপিএলে খুলনা টাইটান্সের নেতৃত্ব দিচ্ছেন তিনি। এবারের মত গত আসরেও মাহমুদউল্লাহ কাপ্টেন্সি নিয়ে আলোচনায় আসে। দুরন্ত নেতৃত্বগুণে যথারীতি এবারও সবার মুখেমুখে সেই আলোচনা।

নিজের দলকে নিয়ে গেলেন সেরা চারে। মাঠে দারুণ ক্যাপ্টেন্সি, সেই সাথে করছেন ব্যাটে বলে দারুন পারফরমেন্স। সবকিছু মিলিয়ে দেশেরক্রিকেট ভক্ত জনগণ মাশরাফির পর মাহমুদউল্লাহকে জাতীয় দলের আগামীর অধিনায়ক ভাবতে শুরু করেছেন অনেকে। ১৬ কোটি মানুষের স্বপ্ন আর ভালবাসার প্রিয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহ যথেষ্ট যোগ্যতা রাখে। দেখা যাক সময়ই বলে দিবে ভবিষ্যত। ব্যক্তি মাহমুদউল্লাহও উপভোগ করছেন ক্যাপ্টেন্সি।

বিপিএলের চট্টগ্রাম পর্বের নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সামনে ধরাশায়ী হলেও মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স ওঠে গেছে শেষ চারে। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তিনি।

সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মাহমুদউল্লাহর কাছে জানতে চাওয়া হয়েছিল তার অধিনায়কত্ব নিয়েও। তার সোজাসাপ্টা অভিমত, ‘খুব ভালো লাগছে। ক্যাপ্টেন্সি সবসময় আমি খুব এনজয় করি। কারণ ক্যাপ্টেন্সি আমার সেরাটা বের করে আনে। বেস্ট আউটপুট দিতে পারি। তাই সবসময় আমি এই চ্যালেঞ্জটা উপভোগ করি। ’

মাহমুদউল্লাহ তার ভালো ক্যাপ্টেন্সি করার পেছনে দলীয় ম্যানেজমেন্টকেও ধন্যবাদ দিতে ভুলেননি, ‘আমরা ভালো একটা দল পেয়েছি। সবাই খুব হেল্পফুল। সবাই আমাকে খুব সহযোগিতা করছে। ‘