৭ বলের ওভার নিয়ে তদন্ত করবে বিপিএল কমিটি

রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের কামরুল ইসলাম রাব্বিকে এক ওভারে করতে হয়েছে ৭ বল। এই বাড়তি বল নিয়ে চলছে তোলপাড়। সিলেট সিক্সার্স অভিযোগ করেছে, এই বলটি ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। এই অভিযোগ ও আলোচনা দৃষ্টি আকর্ষন করেছে বিপিএল গভর্নিং কাউন্সিলেরও।

আজ ক্রিকফ্রেনজিকে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, তাদের কাছে অভিযোগ এলে তারা এই ঘটনা নিয়ে তদন্ত করবেন। সেই সাথে নিশ্চিত করেছেন, অসাধু কোনো উদ্দেশ্য থাকলে সে জন্য গুরুতর শাস্তিও পাবেন সংশ্লিষ্টরা।

সিলেট দল থেকে দাবি করা হয়েছে, রাব্বি ষষ্ঠ বল করার পরই আম্পায়ারকে বলেছিলেন ওভার শেষ। তারপরও তাকে দিয়ে আরেকটি বল করানো হয়েছে। এই ব্যাপারটি নজরে এসেছে ডক্টর মল্লিকের,‘ভুল তো আম্পায়ারদের হতেই পারে। সাত বল, পাচ বলে ওভার অনেক সময় হয়ে যায়। কিন্তু সিলেট বলছে, তারা নাকি ৬ বল হয়ে যাওয়ার পরই দৃষ্টি আকর্ষণ করেছিলো। এরপরও কেনো ভুল হলো, সেটা আমার প্রশ্ন। আমরা অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে দেখবো ব্যাপারটা।’

ডক্টর মল্লিক বলছিলেন, মানবিক ভুল হলে এক ধরণের পদক্ষেপ হবে আর যদি কোনো উদ্দেশ্য খুজে পাওয়া যয়, তাহলে আরেক ধরণের পদক্ষেপ হবে, ‘মানবিক ভুলের ক্ষেত্রে তো খুব বেশী কিছু করার নেই।

সে ক্ষেত্রে আমরা আম্পায়ারকে সতর্ক করে দেবো। হয়তো কিছু ম্যাচও তাকে বাইরে রাখা হতে পারে। তবে ইল মোটিভেটেড কোনো পদক্ষেপ খুজে পাওয়া গেলে কিছুতেই সেটা সহ্য করা হবে না। আমরা সকল অন্যায়ের প্রতি জিরো টলারেন্স দেখাতে চাই।’