স্পিনারদের পারফর্মেন্সে খুশি হয়ে যা বললেন তামিম

দলের স্পিনারদের শুরু থেকেই ব্যবহার করেন ভিক্টোরিয়ান্স অধিনায়ক তামিম ইকবাল। শুরু থেকেই হাত ঘুরিয়েছেন মেহেদী হাসান এবং শোয়েব মালিক। ফলও পেয়েছেন তারা। মেহেদী হাসান নেন একটি উইকেট।

আর তিন ওভারে ১৪ রান নিয়ে মালিকের শিকার তিনটি উইকেট। ম্যাচ শেষে তাই যারপরনাই উচ্ছ্বসিত তামিম। স্পিন আক্রমণের প্রশংসা করেছেন তিনি। একইসঙ্গে নিজের পরিকল্পনাটাও তুলে ধরেছেন এই ক্রিকেটার।

পুরস্কার বিতরণীতে তামিম জানান, “দারুণ একটি জয় ছিল। আমাদের বোলিং ভালো ছিল। বোলারদের নিয়ে গর্ব হচ্ছে। আমার পরিকল্পনা ছিল স্পিন আক্রমণ আগে আনা। এরপরেই হাসান আলীকে আনা।

কিন্তু যখন স্পিন আক্রমণ বেশি ভালো হচ্ছিলো, তখন আমি পরিকল্পনায় পরিবর্তন আনি। আমার হাতে এখন ব্যাথা নেই। কেননা আমি এর জন্য ইঞ্জেকশন নিয়েছি।”

এদিকে তিনটি উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়াতে উচ্ছ্বসিত দলের পাকিস্তানী রিক্রুট শোয়েব মালিকও। অধিনায়কের পরিকল্পনা কাজে লাগাতে পেরে আনন্দিত তিনি। ম্যাচ শেষে জানিয়েছেন,

“সাধারণত আমি বোলিংয়ের জন্য ম্যাচসেরা হই না। বোলিংয়ের জন্য পুরস্কার পাওয়াটা তাই বিশেষ কিছুই বটে। অনিয়মিত বোলার হয়েও আমি চেষ্টা করছিলাম উইকেট নিতে।

এটা আসলে আমাদের বোলিং পরিকল্পনাই ছিল। সেই পরিকল্পনা বাস্তবায়নের ভালো লাগছে। ব্যাটসম্যান এবং বোলাররা একইসঙ্গে ভালো করলে সেটা যেকোনো দলের জন্যই ভালো।”