বিপিএলে তামিমের ঝড় থামালেন সাকিব

বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি লড়াইয়ে নেমেছে ঢাকা ডাইনামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বর্তমানে দুই দলই পয়েন্ট টেবিলের সেরা চারে শক্ত অবস্থানে আছে।

ইতিমধ্যে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ঢাকার কাপ্তান সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নেমেছেন কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। এই দুজনের ব্যাটে দারুন শুরু করে কুমিল্লা।

তামিম ইকবালের মারমুখি ব্যাটিংয়ে মাত্র ৫.৫ ওভারেই দলীয় অর্ধশতক পূরণ হয় কুমিল্লার। পাওয়ার প্লে শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৫৪ রানে। তারপর দলীয় ৬০ রানে ৩৭ রান করা তামিমকে মোসাদ্দেকের ক্যাচ বানিয়ে আউট করেন সাকিব আল হাসান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত কুমিল্লার সংগ্রহ ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৫ রান।

আজকের ম্যাচের জয় দিয়ে দুই দলই চাইবে শেষ চারের টিকেট নিশ্চিত করতে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬ টায়। বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে মাত্র ২ম্যাচে হারতে হয় কুমিল্লার দলকে।

বাকী ছয় ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে দুইয়ে আছে তামিম ইকবালের ভিক্টোরিয়ান্স। অন্যদিকে, ৯ ম্যাচ খেলে তিন ম্যাচে পরাজয় মেনে নিতে হয় ঢাকার দলকে। বাকী ম্যাচগুলোতে পাঁচটিতে জয় ও এক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ঢাকার দলটি। সবমিলিয়ে, ১১ পয়েন্ট নিয়ে সাকিব আল হাসানের ঢাকা অবস্থান করছে টেবিলের তিন নম্বরে।

তবে বিপিএলের এবারের আসরে চিটাগাং পর্বে এখনো হারেনি দুই দলের কেউই। জহুর আহমেদ স্টেডিয়ামে রাজশাহী কিংস ও খুলনা টাইটান্সের বিপক্ষে দুই ম্যাচেই দাপুটে জয় তুলে নেই তামিম-ইমরুলরা। শেষ ম্যাচে টেবিলের একনম্বর দল খুলনাকে দাঁড়াতে দেয়নি কুমিল্লার বোলাররা। মেহেদি হাসান-সাইফুদ্দিনরা মাত্র ১১১ রানে গুটিয়ে দেয় মাহমুদুল্লাহ রিয়াদের দলকে। ব্যাট হাতে তামিমের ফিফটিতে ৯ উইকেটের বড় জয় তুলে নেয় ভিক্টোরিয়ান্সরা।

অন্যদিকে, চিটাগাংয়ের মাঠে মাত্র একটি ম্যাচই খেলেছে ঢাকা ডাইনাইটস। ঘরের মাঠের ভাইকিংসের সাথে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় সাকিব-মোসাদ্দেকরা। আনামুলদের করা ১৮৭ রান ৭ বল হাতে রেখে অতিক্রম করে সাকিব-লুইসরা।

এদিকে বিপিএলের এবারের আসরে প্রথমবারের দেখায় শ্বাসরুদ্ধকর ম্যাচে ঢাকার বিপক্ষে জয় পায় কুমিল্লা। বাজে ব্যাটিংয়ের ম্যাচে দুই দলের আসল লড়াইটা হয়েছ বোলারদের মধ্যে। তবে শেষমেশ শোয়েব মালিকের ব্যাটে স্বস্তির জয় পায় কুমিল্লা।

ঢাকা ডাইনামাইটসঃ সাকিব আল হাসান (অধিনায়ক), এভিন লুইস, ক্যামেরন ডেলপোর্ট, জো ডেনলি, সুনিল নারাইন, শাহিদ আফ্রিদি, জহুরুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, সাদ্দাম হোসেন, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সঃ তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, স্যামুয়েলস, শোয়েব মালিক, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, মোহাম্মদ সাইফুদ্দিন, হাসান আলী, মেহেদী হাসান, আল-আমিন হোসেন।