টি-টুয়েন্টি নিয়ে বিসিবির নতুন পরিকল্পনা

টি-টোয়েন্টি ক্রিকেটতে আলাদা দল গড়ার পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির। তরুণ আফিফ, আরিফুল, রাহীরা হতে পারেন নির্বাচকদের অপশন। কিন্তু ভবিষ্যৎ উঠতি ক্রিকেটারদের নিয়ে বিসিবির ভাবনা কী? প্রধান নির্বাচক বলছেন, এখনই জাতীয় দলের জন্য বিবেচনায় আসছেন না তাঁরা। বিপিএল পারফর্মেন্স দিয়ে তাদের মূল্যায়ন করা ঠিক হবে না।

সিজন ফোরে অভিষেকেই পাঁচ উইকেট নিয়ে চলে আসেন স্পটলাইটে। যুব দলের আফিফ হোসেন, পাক্কা অলরাউন্ডার প্রমাণ করছেন ধীরে ধীরে। ম্যাচ টেম্পারমেন্ট-অলরাউন্ড পারফর্মেন্স বার্তা দিচ্ছে আফিফ লম্বা রেইসের ঘোড়া।

হার্ডহিটিং আর দারুন ফিনিশিংয়ে সিজন ফাইভে আলোচনায় আরিফুল। তরুন জাকিরকেও বেশ পরিণত মনে হচ্ছে। বিদেশিদের ভিড়ে আলাদা পেইসার রাহি-রনি। টাইগার ম্যানেজমেন্টের মনে ধরেছে ওদের পারফর্মেন্স। তবে জাতীয় দলের জন্য বিবেচনায় আসছেন না এখনই।

পরিস্থিতি বুঝে বোলিংয়ে দূর্বলতা কাটাতে পারছে না টাইগাররা। ডেথ ওভারের ব্যর্থতাই বেশি চোখে পড়ছে। মাশরাফির পারফর্মেন্স-ই কেবল আপ টু দ্য মার্ক। সামনে ব্যস্ত সূচি। প্রধান নির্বাচকের আশা ঘাটতি কাটিয়ে উঠতে মনোযোগী হবে তাসকিন-রুবেলরা।

বিপিএলে টি টোয়েন্টি স্পেশালিস্টের যে খোঁজ থাকে। নির্বাচকরা কড়া নজর রাখছেন..রিফুল-রাহিদের কেবল কুড়ি ওভারের ক্রিকেটে নয়, বাকি ফরম্যাটেও হতে হবে ধারাবাহিক। তবেই তো জাতীয় দলের দড়জা খুলবে।