চিটাগাংকে উড়িয়ে দিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো রাজশাহী

বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংসকে ৩৩ রানে হারিয়ে শেষ চারে যাওয়ার আশা বাচিয়ে রাখলো রাজশাহী কিংস। আর এই হারের সাথে সাথে টুর্নামেন্ট থেকে বিদায় নিল চিটাগাং ভাইকিংস।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার মমিনুলকে ৭ রানে হারিয়ে চাপে পড়ে রাজশাহী। এরপর জাকির হাসান ও লুক রাইট ইনিংস টেনে নেয়ার চেষ্টা করলেও তা বড় করতে পারেনি। রাইট ২৬ ও জাকির ফিরে যান ১৭ রানে। এরপর রাজশাহীকে বড় স্কোর দেয়ার চেষ্টা করেন মুশফিক তবে তিনি ২২ বলে ৩১ রান করে ফিরে গেলে তা আর সম্ভব হয়নি। একসময় মনে হচ্ছিল রাজশাহীর স্কোর দেড়শর কোটাও পার হবেনা। তবে শেষ দিকে ড্যারেন সামির ঝড়ো ২৫ বলে ৪০ রানে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করে রাজশাহী।

রাজশাহীর দেয়া ১৫৮ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারেই দুর্দান্ত ফর্মে থাকা লুক রঞ্চিকে ৮ রানে হারিয়ে চাপে পড়ে ভাইকিংস। এরপর আনামুল আর সৌম্য মিলে চিটাগাংয়ের রানের চাকা বাড়াতে চাইলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি সৌম্য ১৩ আর আনামুল ২৩ রানে ফিরে গেলে টুর্নামেন্ট থেকে বিদায়ের ঘণ্টা বাজতে থাকে চিটাগাংয়ের। ভ্যান-জিল কিছুটা চেষ্টা করলেও ২৭ রানে তিনি ফিরে গেলে ম্যাচে আর ফিরতে পারেনি চিটাগাং। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১২৪ রানে অল আউট হয় চিটাগাং।

রাজশাহীর পক্ষে নিজের প্রথম ম্যাচেই বাজিমাত করলেন অনুর্ধ্ব-১৯ দলের তরুণ বাহাতি পেসার কাজী অনিক। মাত্র ১৭ রানের বিনিময়ে ৪ উইকেট নেন তিনি। এছাড়া মুস্তাফিজ নেন ২ টি উইকেট।