অশ্বিন বিশ্বের সেরা স্পিনার বলে আমি মনে করি : মুরালিধরন

টেস্টে দ্রুততম বোলার হিসেবে ৩০০ উইকেটের নতুন রেকর্ড গড়ায় রবিচন্দ্রন অশ্বিনকে অভিনন্দন জানিয়েছেন মুত্তিয়া মুরালিধরন। শ্রীলঙ্কান এই কিংবদন্তির মতে, অশ্বিন এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনার।

সবচেয়ে কম ম্যাচের পাশাপাশি সবচেয়ে কম বলেও ৩০০ উইকেটের নতুন রেকর্ড গড়েছেন অশ্বিন। তিনি ভেঙেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের রেকর্ড।

৩০০ উইকেট নিতে ওয়ার্ন করেছিলেন ১৮ হাজার ৫০১ বল। অশ্বিনের লেগেছে ১৫ হাজার ৬৩৬ বল। ১৮ হাজার ৬২২ বলে মাইলফলক ছুঁয়ে এ তালিকায় তৃতীয় স্থানে আছেন টেস্টে সর্বোচ্চ ৮০০ উইকেটের মালিক মুরালিধরন।

অশ্বিনকে অভিনন্দন জানিয়ে মুরালি পিটিআইকে বলেন, ‘আমি তাকে (অশ্বিন) অভিনন্দন জানাতে চাই। এটা দারুণ একটি অর্জন, ৩০০ উইকেট নেওয়া কোনো সহজ ব্যাপার নয়। অবশ্যই সে এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনার।’

ভারতের শেষ তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি অশ্বিনকে। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলেও রাখা হয়নি ৩১ বছর বয়সি এই অফ স্পিনারকে। অশ্বিন ও রবীন্দ্র জাদেজার জায়গায় আবারো দুই চায়নাম্যান বোলার যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবের ওপরই আস্থা রেখেছেন ভারতের নির্বাকরা।

মুরালি অশ্বিনকে আবার ওয়ানডে দলে দেখতে চান ‘সে ওয়ানডেতে নেই। কিন্তু আমি আশা করি, সে ফিরবে এবং সংক্ষিপ্ত সংস্করণেও ভালো করবে।’