অপুর ‘নাগিন ড্যান্স’ রহস্য

বিপিএলের চলতি আসরের শুরু থেকেই দারুণ বোলিং করে আসছেন নাজমুল ইসলাম অপু। কিন্তু ম্যাচ জেতানো বা ম্যাচের মোড় ঘুরাতে না পারায় আলোচনায় আসতে পারছিলেন না।

অবশেষে সেই অপেক্ষার প্রহর ফুরালো। আজ সিলেট সিক্সার্সের বিপক্ষে জ্বলে উঠলেন তিনি। এক একটি উইকেট নিচ্ছেন আর সাথে সাথেই দেখা যাচ্ছে তার নাগিন নৃত্য! সাপের মত এঁকেবেঁকে নেচে যাচ্ছেন তিনি!
আজ মাশরাফির অন্তিম ঝড়ে রংপুর রাইডার্স জিতে গেলেও ম্যাচসেরা হয়েছেন অপু। এই বাঁহাতি স্পিনার ৪ ওভার বোলিং করে ১৮ রানে নিয়েছেন ৩ উইকেট। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানা গেল তার নাগিন নৃত্যের রহস্য। তিনি বললেন, ‘গতবার রাজশাহী কিংসে খেলার সময় ড্যারেন স্যামিকে সাপের নাচ নেচে ভয় দেখাতাম! তারপর একদিন ম্যাচেও করলাম। এভাবেই নিয়মিত হয়ে যাচ্ছে। ‘

নিজের নাচের রহস্য ফাঁস করার পাশাপাশি আরেকটি রহস্যও ফাঁস করলেন অপু। চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাশরাফির সেই বিধ্বংসী ব্যাটিংয়ের দিনে রংপুর রাইডার্সের ব্যাটিং পরিকল্পনার রহস্য।

কিছুটা বলেছিলেন মাশরাফি, বাকীটা বললেন অপু।
তার ভাষায়, ‘সেদিন পরিকল্পনা ছিল মাশরাফি ভাই যতক্ষণ ক্রিজে থাকবেন ততক্ষণ তিনিই আক্রমণ করবেন। ক্রিস গেইল তাকে শুধু স্ট্রাইক দেবে। গেইল যদি উইকেটে থাকে তাহলে প্রতিপক্ষের বোলাররা একটা চাপে থাকে। ওভাবেই তিনি খেলেছেন। আর ভাই (মাশরাফি) ভালো ছন্দে আছেন।