হাতুরুসিংহের মতই কাউকে কোচ হিসেবে চায় বিসিবি!

চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে বিদায়টা এখনো আনুষ্ঠানিকভাবে ঘটেনি। তবে বোঝাই যাচ্ছে হাথুরুসিংহে এখন দেশের ক্রিকেটাঙ্গনে অতীত। তাকে ছাড়াই পথ চলতে হবে মাশরাফি-সাকিবদের। আর তাই নতুন কোচ খোঁজা শুরু করেছে বিসিবি।

কেমন কোচ খুঁজছে বিসিবি? এটা নিয়েও জল্পনা কল্পনার শেষ নেই। শঙ্কা দূর করলেন বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। এই প্রসঙ্গে আজ মিডিয়াকে তিনি জানিয়েছেন,

“বাংলাদেশ দলের জন্য হাই প্রোফাইল কোচ আনার পরিকল্পনা রয়েছে।
সেই লক্ষ্যেই আমরা কাজ করছি। ক্রিকেটে বিশ্বে হাই প্রোফাইল কোচদের সবসময় পাওয়া যায় না।

এখন যাদের পাওয়া যাচ্ছে, তাদের মধ্য থেকেই একজনকে বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব দেয়ার চেষ্টা করছি। হাই প্রোফাইল মানে, আমরা সব কিছু মিলে দেখতে চাচ্ছি। যেহেতু আমাদের হাথুরুসিংহের মত কোচের সাথে কাজের অভিজ্ঞতা আছে।

তার পদ্ধতি, টেকনিক এসব আমরা জেনেছি। তাই ওরকম কোচকেই আমরা হাই প্রোফাইল হিসেবে বিবেচনা করব। সেটা হতে পারে বড় কোনো নাম। তবে বড় নামের চেয়ে আমরা প্রোফাইলের ওপরই বেশি গুরুত্ব দিচ্ছি। কোচিং ক্যারিয়ারের প্রতি আমাদের আগ্রহটা বেশি।”

এদিকে জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় দলের ব্যস্ত সময় শুরু হবে। সেই মাসেই শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। এরপরে শ্রীলঙ্কা বিপক্ষে সিরিজ। তার আগেই নতুন কোন কোচকে চায় বিসিবি; না পেলে অন্তরবর্তী কালীন কোচ।

নিজাম উদ্দিন জানান, “বোর্ড সভাপতি বলেছেন যদি আমরা শ্রীলঙ্কা সিরিজের আগে বিদেশি কোচ না পাই, তাহলে অন্তবর্তীকালীন কোচ নিয়োগ দিতে হবে। এরপরেও আমাদের চেষ্টা অব্যাহত থাকবে যেন শ্রীলঙ্কা সিরিজের আগেই একজনকে জাতীয় দলের দায়িত্ব দিতে পারি।”