রফিকের ছোঁয়াতেই বদলে গেল অপুর বোলিং

এর আগে রংপুর রাইডার্স দলে চার ম্যাচে সুযোগ পেয়েছিলেন স্পিনার নাজমুল ইসলাম অপু। সেখানে তিনি নিয়েছিলেন মাত্র দুইটি উইকেট, রান দিয়েছিলেন ৯০ য়ের মতো। আজ আবার জায়গা পেলেন দু’ম্যাচ পর। আর দলে ফিরেই বাজিমাত!

সিলেট সিক্সার্সের বিপক্ষে চার ওভারে তিনটি উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হয়েছেন নাজমুল ইসলাম অপু। রান দিয়েছেন মাত্র ১৮। তবে যেমন তেমন উইকেট নয়, সিলেটের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকেই ফিরিয়েছেন অপু।

তার ঘূর্ণির তিন শিকার আন্দ্রে ফ্লেচার, নুরুল হাসান সোহান ও নাসির হোসেন। দিনশেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনেও আসেন সেই নাজমুল ইসলাম অপু। নিজের মূল্যায়ন প্রসঙ্গে তিনি জানিয়েছেন,

“এখনও শিখছি আমি। এই বিপিএলে অনেক কিছু শিখছি। আমি গত চার ম্যাচে দলে ছিলাম না। কিন্তু এসময় কোচ আমাকে নিয়ে এক্সট্রা কাজ করেছেন। কোচ বলেছেন কাজ করলে কিছু একটা হবে।

আমি টিমের অনুশীলনে সাইড ওয়েজ বল করতাম। কিন্তু জানতাম না কোন অ্যাঙ্গেলে করলে ভালো ফল পাবো। তখন কোচ হাতে কলমে দেখিয়ে দেন এই অ্যাঙ্গেলে করলে ভালো হবে। দেখলাম সেভাবে করলে ভালো হচ্ছে। ম্যাচেও সেভাবে বল করলাম। সফল হলাম।”

উল্লেখ্য, রংপুরের কোচের দায়িত্ব পালন করছেন টম মুডি। তবে স্পিন বোলারদের কোচ হিসেবে আছেন দেশের কিংবদন্তী স্পিনার মোহাম্মদ রফিক। নাজমুল ইসলাম অপু রফিকের কথাই বলছিলেন!