তাহলে কি অকালেই হারিয়ে যাচ্ছে ফিজ?

আমাদের মোস্তাফিজ কী ধীরে ধীরে নিজের সেই চেনা রূপ হারিয়ে ফেলছেন? তাহলে কি কাটার মাস্টারের সেই দুর্দান্ত কাটার যেটা দেখে বড় বড় ব্যাটসম্যান কাঁপতে থাকত, সেই কাটার আমরা আর দেখতে পাবো না? বড় একটা প্রশ্ন হয়ে দেখা দিয়েছে এগুলো। যে অমিত সম্ভাবনা নিয়ে উদয় ঘটেছে, সেই সম্ভাবনা কী তবে অকালেই ঝরে যাচ্ছে? শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিসের মত অকালেই হারিয়ে যেতে হবে বাংলাদেশের বিস্ময়কর পেসার মোস্তাফিজুর রহমানকে?

গত ম্যাচেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছেন মোস্তাফিজ। তার আগে রাজশাহীর কোচ সারওযার ইমরান বলেছিলেন, ‘খুব ভালোভাবেই ফিরবে মোস্তাফিজ। ’

প্রথম ম্যাচে ৩.১ ওভার বল করে ৩২ রান দিলেও ২টি উইকেট নিতে পেরেছিলেন কাটার মাস্টার। সে ধারাবাহিকতায় খুলনার বিপক্ষে গত কালও একাদশে সুযোগ পেয়েছিলেন মোস্তাফিজ; কিন্তু কাল ঠিক মোস্তাফিজকে চেনা যায়নি। ৪ ওভার পুরো বল করলেন। রান দিলেন ৪৮টি। ১২ করে ইকনোমি রেট। উইকেটেদর খাতা পুরো শূন্য। এমন মোস্তাফিজকে তো কেউ দেখতে চায় না।

তবে রাজশাহী কিংসের ইনিংসে মোস্তাফিজের চেয়েও বেশি রান দিয়েছেন আরেকজন। জেমস ফ্রাঙ্কলিন ৪ ওভার বল করে দিয়েছেন ৫০ রান। যদিও উইকেট নিয়েছেন তিনি ৩টি। ৪৬ রান দিয়েছেন কেসরিক উইলিয়ামস। ৪২ রান দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।