খুলনাকে বড় ব্যাবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) আজ দিনের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টে দুর্দান্ত খেলতে থাকা খুলনা টাইটান্সকে ৯ উইকেটের বিশাল ব্যাবধানে হারালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর এরই সাথে পয়েন্ট টেবিলের শীর্ষে চলে গেল তারা।

খুলনার দেয়া ১১২ রানের ছোট টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। বিশেষ করে করে তামিম ছিলেন অত্যন্ত মারমুখি। দুজনে মিলে ৭.২ ওভারে যোগ করেন ৬৪ রান। লিটন ২১ রানে ফিরে গেলেও মাত্র তামিম তুলে নেন টুর্নামেন্টে তার টানা দ্বিতীয় অর্ধশতক। শেষ পর্যন্ত তামিমের অপরাজিত ৪২ বলে ৬৪ ও ইমরিলের ২২ রানে ৩৭ বল বাকি থাকতেই মাত্র ১ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌছে যায় কুমিল্লা।

এর আগে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখতে টুর্নামেন্টের রীতি ভেঙ্গে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। কিন্তু সেটাই যেন কাল হয়ে দাঁড়ালো খুলনার জন্য। গতকালই টুর্নামেন্টে সর্বোচ্চ রান করা দলটি গুটিয়ে গেল ১১১ রানেই। ব্যাটিংয়ে নেমে কুমিল্লার বোলারদের দাপটে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। প্রথম ওভারেই রুশোকে ফিরিয়ে খুলনা শিবিরে আঘাত হানেন তরুণ মেহেদী হাসান। এরপর শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ,পুরান কেউই দাঁড়াতে পারেনি কুমিল্লার বোলারদের সামনে। বিশেষ করে মালিক ও আল-আমিনের সামনে দাঁড়াতে পারেনি কেউই। শেষ পর্যন্ত আরিফুল হকের ২৪ ও শেষ দিকে এবটের ১৬ ও শফিউলের ১৬ রানে ১৯.২ ওভারে ১১১ রানে অল আউট হয় খুলনা।

কুমিল্লার মালিক ও আল-আমিন দুজনেই ৩ টি করে উইকেট লাভ করেন।