আবারো মাশরাফি ঝড়ে শ্বাসরুদ্ধকর জয় তুলে নিল রংপুর

বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে আবারো মাশরাফি ঝড়ে সিলেট সিক্সার্সকে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ উইকেটে হারালো রংপুর রাইডার্স।

সিলেটের দেয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই মাত্র ৫ রানে বিধ্বংসী ওপেনার গেইলকে হারায় রংপুর। কিন্তু এরপরই ব্যাট হাতে ঝড় তুলেন জিয়াউর রহমান ও টুর্নামেন্টে এই ম্যাচের আগ পর্যন্ত অফ-ফর্মে থাকা ব্রেন্ডন ম্যাককুলাম। দুজনে মিলে মাত্র ৫ ওভারে যোগ করেন ৫৯ রান। বিশেষ করে জিয়াউর ছিলেন অত্যন্ত মারমুখি। মাত্র ১৮ বলে ৩৬ রান করে যান তিনি।

এরপর মিথুন বেশিক্ষণ টিকতে না পারলে রংপুরের হাল ধরেন ম্যাককুলাম ও বোপারা। তবে ম্যাককুলাম ৪৩ ও বোপারা ৩৩ রান করে ফিরে গেলে জয়ের স্বপ্ন দেখা শুরু করে সিলেট। তবে তাদের সে স্বপ্ন মলিন করে দেন মাশরাফি মুর্তাজা। ব্যাট হাতে আজ আবারো ঝড় তুলেন তিনি। শেষ ৩ ওভারে রংপুরের যখন দরকার ৩০ রান তখনই ২ ছক্কায় ১০ বলে ১৭ রানের এক ক্যামিওতে রংপুরকে জয় এনে দেন। এছাড়া তরুণ নাহিদুল ইসলাম করেন ৭ বলে ১৪ রান।

এর আগে টসে হেরে প্রথমে ব্যটিংয়ে নামে সিলেট। ব্যাটিংয়ে নামার পর দ্বিতীয় ওভারেই ওপেনার নুরুলকে ৬ রানে ফিরিয়ে সিলেটকে চাপে ফেলেন নাজমুল ইসলাম অপু। এর কিছুক্ষণ পর নাসিরকেও ৪ রানে ফেরান তিনি। তবে ফ্লেচার রানের চাকা বাড়াতে থাকে সিলেটের তাকেও ২৬ রানে ফিরিয়ে সিলেটের রানের চাকা আবারো চেপে ধরেন ওই নাজমুল ইসলাম।

এরপরেই ঘুরে দাঁড়ায় সিলেট পাকিস্তানি বাবর আজম ও সাব্বির রহমানের জুটিতে। দুজনে মিলে ৮.২ ওভারে গড়েন ৭৪ রানের অসাধারণ এক পার্টনারশিপ। এরই মাঝে বাবর তুলে নেন এবারের বিপিএলে নিজের প্রথম অর্ধশতক। ৩৭ বলে ৫৪ রানের অসাধারণ এক ইনিংস খেলে বাবর ফিরে যাওয়ার কিছুক্ষণ পরেই ৩৭ বলে ৪৪ রানের চমৎকার এক ইনিংস খেলে ফিরে যান সাব্বির ও। তবে শেষদিকে রস হোয়াইটলির ১১ বলে ১৭ ও ব্রেসনানের ৫ বলে ১৬ রানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান করে সিলেট সিক্সার্স।

রংপুরের পক্ষে বল হাতে নাজমুল ইসলাম অপু ছিলেন অসাধারণ। ৪ ওভারে মাত্র ১৮ রানে ৩ টি উইকেট লাভ করেন তিনি।