আফিফকে প্রসংশায় ভাসিয়ে যা বললেন পুরান

এবারের বিপিএলের দ্রুততম হাফসেঞ্চুরিটা বেরিয়েছে তার ব্যাট থেকে। তিনি নিকোলাস পুরান,শফিউলের ৫ উইকেট ছাপিয়ে হয়েছেন ম্যান অব দ্যা ম্যাচ।

স্বাভাবিকভাবে রাজশাহী কিংসকে উড়িয়ে দেওয়ার পর ক্যারিবীয়ান উইকেটরক্ষককেই খুলনা টাইটানন্সের প্রতিনিধি হিসেবে পাঠানো হলো সংবাদ সম্মেলনে।

তবে নিজের ব্যাটিংয়ের চেয়ে এই ক্যারিবীয়ান প্রতিভা আফিফ হোসেনের ব্যাটিং আর মাহমুদউল্লাহ রিয়াদের অধিনায়কত্ব নিয়ে মুগ্ধতার কথাই বললেন বেশি।

এদিন হাফসেঞ্চুরি করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ এর সহ অধিনায়ক আফিফ হোসেন সম্পর্কে পুরানের বক্তব্য, ‘আফিফ অসাধারণ প্রতিভা। সে খুবই তরুণ হতে পারে কিন্তু অনেক বড় বড় শট খেলার সামর্থ আছে। আজও তো পাঁচটি ছক্কা মারলো। আমি অন্য প্রান্তে দাঁড়িয়ে জাস্ট তার ব্যাটিং উপভোগ করেছি।’

অধিনায়ক আর ব্যাটসম্যান মাহমুদউল্লাহকে কেমন দেখছেন এমন প্রশ্নে কোনো সময় না নিয়ে পুরান বলেন, ‘ব্রিলিয়ান্ট ক্যাপ্টেন।’

‘সে খুবই আগ্রাসী। গত সিজনেও তো দলকে সেমিফাইনালে তুলেছে। ব্যাটিংয়েও নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। অধিনায়কের সব গুণাবলিই তার মধ্যে আছে।’-যোগ করেন নিকোলাস।

খুলনা দলের সাফল্যের রহস্য কি জানতে চাওয়া হলে পুরান বলেন, ‘আমাদের খুব ভালো ক্রিকেটার ও কোচ আছে। আর আমরা একটা পরিবার হয়েই খেলছি। খুব পরিশ্রমও করছি। মূল কথা স্মার্টলি সব হচ্ছে। এছাড়া কম্বিনেশন ঠিকঠাকভাবে হওয়া, খেলোয়াড় কোচ ম্যানেজম্যান্টের মধ্যে যোগাযোগ ভালোভাবে হওয়াসহ সবকিছু স্বাভাবিকভাবে হওয়াই সাফল্যের কারণ।’