আগামীতে আরো অনেকেই ‘সেরা বাঙালি’ পুরস্কার পাবেন : মাশরাফি

ক্রীড়াঙ্গনে অবদান রাখার জন্য সেরা বাঙালির পুরস্কার পেয়েছেন মাশরাফি। কলকাতায় গত শনিবার রাতে এক জমকালো অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন ভারতের নারী ক্রিকেটার ঝুলন গোস্বামী। আর সেই অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলীর পর মাশরাফিকে ‘সেরা বাঙালি অধিনায়ক’ হিসেবে উল্লেখ করা হয়।

টাইগারদের ওয়ানডে অধিনায়ককে নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয় সেই অনুষ্ঠানে। আর যেখানে ছিল মাশরাফির বেড়ে ওঠা এবং বাংলাদেশ দলের অধিনায়ক হয়ে ওঠার গল্প।

একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল এবং চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে বাংলাদেশকে নেতৃত্ব দেয় মাশরাফি। আর তাই এই পুরস্কারটা পেয়ে দারুণ খুশি এই টাইগার অধিনায়ক। তিনি বলেন, যে কোনও পুরস্কারই মানুষকে ভালো করতে অনুপ্রাণিত করে। আর এটা খুবই স্বাভাবিক। তবে আমি দেশের জন্য কিছু করতে পারছি। সেই সাথে মানুষকে কিছু দিতে পারছি ভেবে খুব ভালো লাগছে আমার। আর তাই একজন ক্রিকেটার হিসেবে এমন পুরস্কার আমাকে অনুপ্রাণিত করবেই।

তবে এর আগে বাংলাদেশের আরও দু’জন এ পুরষ্কার পেয়েছেন। তারা হলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তাই মাশরাফির আশা, আগামী দিনে বাংলাদেশের আরও অনেকেই ‘সেরা বাঙালি’ পুরস্কার পাবেন। এসময় তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে এখানে এসে এই পুরস্কার নেওয়ার অনুভূতি অন্যরকম। এর আগে আমাদের দেশের দুজন ক্রিকেটার এই পুরস্কার পেয়েছিলেন, এবার আমি পেলাম। আশা করি, ভবিষ্যতে আমাদের আরও অনেক খেলোয়াড় এখানে আসার সুযোগ পাবেন।