বার্সেলোনা ছেড়ে ম্যান সিটিতে যেতে চেয়েছিলেন মেসি!

গত কিছুদিন ধরেই ফুটবল বিশ্ব সরগরম হয়ে আছে ব্রাজিল সুপারস্টার নেইমারের বার্সেলোনা ত্যাগের গুঞ্জনে। নেইমারের পিএসজিতে যাওয়া এখনো নিশ্চিত নয়। কিন্তু এর মধ্যেই তার বার্সা সতীর্থ আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিকে নিয়ে মিডিয়ায় এ নতুন এক খবর। কাতালান ক্লাবটি ছেড়ে ম্যাঞ্চেস্টার সিটিতে যাওয়ার ব্যাপারে নাকি মনস্থির করে ফেলেছিলেন মেসি!

ঘটনা এবারের নয়, গত গ্রীষ্মের। বার্সা ছেড়ে কোচ পেপ গার্দিওলার ক্লাবে যেতে চেয়েছিলেন এলএমটেন। একটি সূত্র জানিয়েছে, মেসির বাবা জর্জে নাকি ফোন করেছিলেন ম্যান সিটির এক্সজিকিউটিভ ডিরেক্টর সোরিয়ানোকে। বলেছিলেন, তার ছেলে বার্সা ছাড়তে চায়। গত বছর ৬ জুলাই ফোনে এই কথা হয় দুজনের। ৪ দিন পর মেসি নিজেই নাকি ফোন করেন গার্দিওলাকে। ওই সময় পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন গার্দিওলা। কিন্তু পুরনো ছাত্রের ফোন পেয়েই তিনি নাকি দ্রুত ফিরে আসেন মেসির সঙ্গে দেখা করবেন বলে।

২৮ মাইল পথ পারি দিয়েছিলেন গার্দিওলা সেই সময় শুধুই মেসির সঙ্গে দেখা করতে। সেই সময় আসলে কর ফাঁকির অভিযোগে অভিযুক্ত মেসি। মাথার ওপর ২১ মাসের জেল হতে পারে এই শাস্তির খাড়া ঝুলছে। ফলে বার্সায় থাকতে চাইছিলেন না। মেসির বাবা জর্জে বার্সার প্রেসিডেন্ট বার্তামেউকে ফোন করে ছেলের ইচ্ছের কথা জানিয়েছিলেন। বার্তেমিউ তড়িঘড়ি মেসির কাছে যান। অনেক অনুনয় বিনয়ের পর রাজি করান মেসিকে। বার্সায় থেকে যাওয়ার জন্য। ফলে গার্দিওলা–মেসি জুটি আবারও দেখার সুযোগ পায়নি বিশ্ব।