নেইমারের চেয়ে মেসি-রোনালদো বেশি গুরুত্বপূর্ণ: লা লিগা সভাপতি

ইংলিশ, ফ্রেঞ্চ এবং ইতালিয়ান লিগের ওপর গত প্রায় এক দশক ধরে আধিপত্য বিস্তার করে আসছে স্প্যানিশ লিগ। এর মূলে যে রয়েছে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর মতো বিশ্বমানের তারকার উপস্থিতি সেটি বুঝতে কারো সমস্যা হওয়ার কথা নয়। স্প্যানিশ লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসের কথায়ও সেটি ফুটে উঠেছে। লা লিগার জন্য নেইমারের চেয়ে মেসি এবং রোনালদো বেশি গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন তিনি।

বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতে যাওয়া সময়ের ব্যাপারে পরিণত হয়েছে। নেইমারের চলে যাওয়া বার্সার জন্য বড় ধরনের ক্ষতিই। সেই ক্ষতি কাটিয়ে উঠতে হলে বিশ্বমানের নতুন খেলোয়াড়কে কিনতে হবে কাতালান দলটিকে।

নেইমার চলে যাওয়া লা লিগার আকর্ষণ-আবেদন কিছুটা হলেও কমে যাবে। যদিও তেমনটা মনে করেন না তেবাস। তবে নেইমার না গিয়ে মেসি কিংবা রোনালদো চলে গেলে তিনি ঠিকই চিন্তিত হতেন।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে এক সাক্ষাৎকারে লা লিগা সভাপতি বলেছেন, ‘লা লিগা এবং বার্সেলোনা নেইমারের চেয়ে বড়। ক্রিস্টিয়ানো রোনালদো অথবা মেসি চলে গেলে আমি বেশি চিন্তিত হতাম। কারণ, ওরা আমাদের নিকট গুরুত্বপূর্ণ।’

নেইমারের চলে গেলে তার সম্ভাব্য স্থলাভিষিক্ত কে হবেন সেটি নিয়েও ভাবনা শুরু করে দিয়েছে বার্সেলোনা। বার্সার পছন্দের তালিকার শীর্ষে রয়েছেন জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। এছাড়া লিভারপুলের ফিলিপে কৌতিনহো, আর্সেনালের অ্যালেক্সিস সানচেজ এবং অ্যাটলেটিকো মাদ্রিদের আন্তনি গ্রিজমানের নামও উচ্চারিত হচ্ছে ন্যু-ক্যাম্পের বাতাসে।