ডিসেম্বরের মধ্যেই বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে এবং আফগানিস্থানঃ আকরাম খান

আগামী মাসের প্রথম সপ্তাহে জিম্বাবুয়ে ‘এ’ দলের বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটা হচ্ছেনা। তবে ভবিষ্যতে সুযোগ বুঝে অবশ্যই বাংলাদেশে আসবে তারা।

বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী মাসে আসছে না জিম্বাবুয়ে। আপাতত সফরটা স্থগিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। ভবিষ্যতে সুবিধাজনক বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ‘এ’ দল।

এদিকে নিউজিল্যান্ড ‘এ’ দলের বাংলাদেশে সিরিজ খেলতে আসার কথা ছিল আগামী মাসেই। কিন্তু ইংল্যান্ড সফর নিশ্চিত করতে পেরে পিছু হটে যায় ব্ল্যাক ক্যাপসরা।

এরপরই বিসিবি আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে ‘এ দলকে’। টাইগারদের সাথে তিনটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ খেলতে ‘এ’ দলকে পাঠাতে সম্মতও হয়েছিল জিম্বাবুয়ে।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গতকাল কক্সবাজারে সাংবাদিকদের জানিয়েছেন, এই বছরের শেষে বাংলাদেশ সফরে আসতে পারে জিম্বাবুয়ে ‘এ’ দল।

এছাড়াও আফগান ক্রিকেট দলও বছরের শেষে বাংলাদেশ জাতীয় দলের সাথে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসতে পারে বলেও জানান সাবেক টাইগার দলপতি। তিনি বলেন, ‘জিম্বাবুয়ে আসার সম্ভাবনা অনেক বেশি। তারা এখানে এসে ম্যাচ খেলবে। এছাড়াও বছরের শেষের দিকে আফগানিস্থানের আসার কথা রয়েছে বাংলাদেশ সফরে।’

উল্লেখ্য যে, সবশেষ দুই বছর আগে ভারতের মাটিতে সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। তারপর আর কোনো সিরিজ খেলার সুযোগ পায়নি বাংলাদেশের দ্বিতীয় সারির দলটি।