সেরা বাঙালি পুরষ্কার পাবার পর যা বললেন মাশরাফি (ভিডিও)

‘আনন্দবাজার সেরা বাঙালি ২০১৭’ পুরস্কার পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। এমনটা আগেই জানা গেছে। শনিবার জমকালো এক অনুষ্ঠানে ক্রীড়াক্ষেত্রে সেরা বাঙালি পুরস্কার গ্রহণ করেছেন মাশরাফি। পুরস্কার নেওয়ার সময় মঞ্চে তার সঙ্গে ছিলেন কন্যা সন্তান হুমায়রা।

ভিডিও টি দেখুন…

মাশরাফির হাতে এই সম্মাননা পুরস্কার তুলে দিয়েছেন ভারত নারী ক্রিকেট দলের পেসার ঝুলন গোস্বামী। এর আগে মঞ্চের বড় পর্দায় মাশরাফির ক্যারিয়ারের স্মরণীয় মুহূর্ত, তার অধীনে বাংলাদেশ দলের সাফল্যের চিত্র দেখানো হয়। এই সম্মাননা গ্রহণ করতে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সপরিবারে কলকাতায় পৌঁছেছেন শুক্রবার।

প্রতিবছরই কলকাতার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকা বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য এই সম্মাননা প্রদান করে, এবারও এর ব্যতিক্রম হয়নি। ক্রীড়া শ্রেণিতে এই পুরস্কার পান মাশরাফি। এদিন মাশরাফি ছাড়াও আরও একজন বাংলাদেশির হাতে ওঠেছে সেরা বাঙালি পুরস্কার। অভিনয় শ্রেণিতে এই পুরস্কারে ভূষিত হয়েছেন জয়া আহসান। কলকাতার বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করে ইতোমধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন এই অভিনেত্রী।

এর আগে বাংলাদেশ থেকে আরও দুইজন ক্রিকেটার এই সম্মাননা পেয়েছেন। ২০০৭ সালে বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন এবং ২০১২ সালে এই পুরস্কারে ভূষিত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘ পাঁচ বছর পর আবারও বাংলাদেশের কোনো ক্রিকেটারের হাতে এই পুরস্কার উঠল।

https://youtu.be/C2q7UOoOaRQ