মাস্টার্স ক্রিকেট কার্নিভালে যৌথ চ্যাম্পিয়ন পাইলট ও শান্তর দল

দেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল (এমসিসি) ২০১৭ টুর্নামেন্টে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে এক্সপো অল স্টার্স মাস্টার্স ও একমি রাজশাহী মাস্টার্স। বৃষ্টির কারণে ম্যাচটি শেষ না হওয়ায় দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেন আয়োজকরা। প্রথম ইনংসের খেলা শেষ হওয়ার পর নির্ধারিত সময়ে দ্বিতীয় ইনিংসে শুরু হলেও ২.৩ ওভার পর বৃষ্টি নামলে শেষ পর্যন্ত দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করতে বাধ্য হন আয়োজকরা।

এর আগে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে অনুষ্ঠিত ফাইনালে খালেদ মাসুদ পাইলটের রাজশাহীর বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হাসিবুল হোসেন শান্তর নেতৃত্বাধীন অল স্টার্স। টস জিতে আগে ব্যাটিং করে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অল স্টার্স মাস্টার্স। সর্বোচ্চ ৫৮ রান করে অপরাজিত থাকেন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া রাশেদুল হক সুমন। ৪২ বল মোকাবিলায় চার বাউন্ডারি ও ছয় ওভার বাউন্ডারিতে নিজের ইনিংস সাজান আক্রমণাত্মক এ ব্যাটসম্যান।

এ ছাড়া দুই ওপেনার মেহরাব হোসেন অপি ২৩ এবং এহসানুল হক সিজান ২৪ রান করেন। ১৩ বল মোকাবিলায় ২টি করে চার-ছয়ে নিজের ইনিংস সাজান অপি। আরেক ওপেনার গত দুই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া সিজান একটি করে চার ছক্কা হাঁকান। শেষ দিকে মাসুদুর রহমান মুকুল মাত্র ৯ বল মোকাবিলায় দুটি ওভার বাউন্ডারিতে ১৬ রানে অপরাজিত থাকলে বড় সংগ্রহ পায় শান্তর নেতৃত্বাধীন অল স্টার্স।

জয়ের জন্য ১৩৫ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে রাজশাহী ২.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২১ রান তোলার পর বৃষ্টি নামে। দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকার পরও আর শুরু করা সম্ভব না হলে দুই দলকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। ৪ ম্যাচে দুই হাফ সেঞ্চুরিসহ মোট ১৬৪ রান করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অল স্টার্সের এহসানুল হক সিজান।

সূত্রঃ কালের কন্ঠ