মাত্র ১৭৫ রানেই অল আউট দক্ষিণ আফ্রিকা

লন্ডনের কেনিংটন ওভালে দারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের করা ৩৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১৭৫ রানেই অলআউট প্রোটিয়ারা। ইংল্যান্ডের নতুন বোলার টবি রোল্যান্ড জোন্সের দুর্দান্ত বোলিংয়ের সামনেই নাকাল হয়ে গেলো প্রোটিয়ারা। ৫৭ রানে একাই ৫টি উইকেট নেন তিনি।

ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয়দিনই দারুণ বিপদে পড়ে প্রোটিয়ারা। ১২৬ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। টেম্বা বাভুমা ৩০ রানে এবং মরনে মর্কেল ছিলেন ৮ রানে।

সেখান থেকে ভাবুমা কিছুক্ষণ ঠেকিয়ে রেখেছিলেন ইংল্যান্ডের বোলারদের। ৫২ রানে শেষ পর্যন্ত আউট হন বাভুমা। মরনে মর্কেল আউট হন ১৭ রানে। ভারনন ফিল্যান্ডার অপরাজিত থেকে যান ১০ রানে।

১৭৫ রানে প্রোটিয়াদের অলআউট করে দিয়ে প্রথম ইনিংসে ১৭৮ রানে এগিয়ে থাকল স্বাগতিক ইংল্যান্ড। টবি রোল্যান্ড জোন্স ৫৭ রানে ৫ উইকেট নেন। জেমস অ্যান্ডারসন ২৫ রানে নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড এবং বেন স্টোকস।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত অ্যালিস্টার কুকের উইকেট হারিয়ে ৭৪ রান করে ইংল্যান্ড। এবং ২৫২ রানের লিড নিয়ে ফেলেছে স্বাগতিকরা।