বিপিএলের অপর নাম ঢাকা ডিনামাইটস!

বিপিএল কে আর কি কি নামে ডাকা যায়? এরকম প্রশ্ন উঠতেই পারে। বিপিএল আর এর অঙ্গাঙ্গী নাম ঢাকা ডিনামাইটস। প্রত্যেক আসরেই তাদের চমকের সাক্ষী হয়ে আছে বিপিএলের দর্শক এবং শুভাকাঙ্ক্ষীরা।

ইতিহাস অন্তত তাই বলে….

২০১২ : চ্যাম্পিয়ন

২০১৩ : চ্যাম্পিয়ন

২০১৫ : সেমি ফাইনালিস্ট

২০১৬ : চ্যাম্পিয়ন

২০১৭ : ফেভারিট টু উইন এগেইন

একজন ঢাকা ফ্যানের বিপিএল যাত্রা এতোটাই সুন্দর এবং রোমাঞ্চকর ।বিপিএল যেনো তাদের বাবা-দাদাদের রেখে যাওয়া কোন পুরানো সম্পত্তি, প্রতিবার এসে এসে কেড়ে নিয়ে যায় ।

২০১২ : বিপিএল এর প্রথম আসর।। কাগজে কলমে সেইবারের বিপিএল এর অন্যতম হট ফেভারিট ঢাকা।। মাশরাফির অধিনায়কত্বে এবং পোলার্ড,স্টিভেন,আশরাফুল, মোশারফ এর দুর্দান্ত পারফর্মম্যান্সে প্রথম বিপিএল ট্রফি জিতে নেয় ঢাকা। যদিও সবাই ভেবেছিলো সেইবার খুলনা বা বরিশাল শিরোপা জিতবে।

২০১৩ : পাকিদের ছাড়াই বিপিএলে আবারো চ্যাম্পিয়ন ঢাকা । এইবারও অধিনায়ক ম্যাশ । সেইবার সাকিব, আশরাফুল, বিজয়,দিলশান এবং শেষদিকে গেইল এর হাল্কা ঝড়োতে কাজ করে দিছিল । চিটাগাং, সিলেট একটু ভয়ংকর হয়ে উঠলেও পাত্তা পায় নি ঢাকার কাছে । পরপর ২বার চ্যাম্পিয়ন হলো ঢাকা।

২০১৫ : অনেকটা দুর্বল দল নিয়ে মাঠে নেমেছিলো ঢাকা। সাংগাকারা, নাসির,মুস্তাফিজ বাদে তেমন কোন তারকা খেলোয়াড় ছিলো নাহ।তারপরেও অনেক ভালো খেলেছিলো ঢাকা। সেমিফাইনালে গিয়ে অনেক ক্লোজ ম্যাচে হেরে প্রথমবার ট্রফি ছাড়াই টুর্নামেন্ট শেষ করে ঢাকা ।

২০১৬ : কাগজেকলমে টুর্নামেন্ট এর হট ফেভারিট। সাকিব,রাসেল,লুইজ,ব্রাভো,মারুফ,মোসাদ্দেক,রাহী, সাংগা এদের নিয়ে জিতবে ঢাকা দেখবে দেশ বলে বলে ট্রফ্রিতাই নিয়ে নিলো ঢাকা । ৩য় বারের মতো বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা ।

২০১৭ : এইবারও সেই কাগজে কলমে হট ফেভারিট ঢাকা। আবারো সাকিব এর অধিনায়কত্বে দলে আছেন নাসির,মোসাদ্দেক,মারুফ,সাংগা,ওয়াটসন,নারাইন,লুইজ,আমির এবং আরো অনেক।