ট্রেনিং ক্যাম্প করতে চট্টগ্রাম যাচ্ছে টাইগাররা

পেন্ডুলামের মতো দুলছে অস্ট্রেলিয়া দলের এদেশে ক্রিকেট খেলতে আসার সম্ভাবনা। তারপরেও নিজেদের প্রস্তুতিতে কোনো ধরনের ঘাটতি রাখছেন না সাকিব-মুশফিকরা। আর বরাবরের মতোই বিসিবির পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছে টাইগারদের প্রস্তুতি।

এই লক্ষ্যে এবার আরেকটি কার্যকরী পদক্ষেপ নিয়েছে বিসিবি। বিসিবির নতুন পরিকল্পনা অনুযায়ী আসন্ন অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে যাচ্ছে জাতীয় দলের ক্রিকেটাররা। জানা গেছে, চট্টগ্রামের সাগরিকায় পাঁচ-ছয় দিনের ক্যাম্প করতে যাচ্ছে সাকিব-তামিমরা।

জাতীয় দলের সাবেক ক্রিকেটারদের লীগ মাস্টার্স ক্রিকেট কার্নিভালে খেলতে এই মুহূর্তে কক্সবাজারে অবস্থান করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বিসিবির অপারেশন্স ম্যানেজার আকরাম খান। তিনিই মিডিয়ার সামনে নিশ্চিত করেছেন এমন কথা। জানিয়েছেন,“ঢাকার মিরপুরে এই মুহূর্তে খেলার সুবিধা নেই। সেখানে মাঠের কাজ চলছে। তাই চট্টগ্রামে একটা তিন দিনের ম্যাচ খেলার পাশাপাশি পাঁচ-ছয় দিনের ট্রেনিং ক্যাম্প হবে ক্রিকেটারদের। অস্ট্রেলিয়ার সাথে চট্টগ্রামে একটা টেস্ট খেলছি আমরা। তাই এখানে আমাদের অভ্যস্ত হয়ে স্বাগতিক হওয়ার সুবিধাটা গ্রহন করা জরুরী। আমরা এটাকেই প্রাধান্য দিচ্ছি আসলে। তাই আমাদের উদ্দেশ্য দুটো। উইকেটের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া এবং কন্ডিশনের সুবিধা নেওয়া।”