মিরাজের প্রথম বিদেশী লীগে মাঠে নামার আগে যে পরামর্শ দিলেন সাকিব

ক্যারিবীয়ান প্রিমিয়ার ক্রিকেট লিগে (সিপিএল) বেশ কয়েক বছর ধরেই পরিচিত নাম সাকিব আল হাসান। তাছাড়া, এখন পর্যন্ত সিপিএলের ইতিহাসে সেরা বোলিং ফিগারটিও সাকিবের দখলে। তাই এই টি২০ টুর্নামেন্টটি সাকিবের কাছে আহামরি কিছু না হলেও প্রথম বারের মতো খেলতে যাওয়া মেহেদী হাসান মিরাজের জন্য অনেক আকর্ষণীয়।

জ্যামাইকা তালওয়াসের হয়ে খেলতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের দেশ ছাড়ার কথা রয়েছে শনিবার। এদিকে ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে মাঠ মাতাতে বৃহস্পতিবার (২৭ জুলাই) উড়াল দিয়েছেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার আগে তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টে খেলতে যাওয়া সাকিবের কাছ থেকে পরামর্শ নিয়েছেন তিনি।

মিরপুর স্টেডিয়ামের মিডিয়া লাউঞ্জে সংবাদমাধ্যমের সাথে আলাপকালে মিরাজ জানান, ‘সাকিব ভাই বলেছেন, ওয়েস্ট ইন্ডিজে স্পিনারদের জন্য সহায়তা থাকে। সেখানে একই জায়গায় বল করে যেতে হবে। রক্ষণাত্মক হওয়া যাবে না। সিপিএলে খেলতে হবে আক্রমণাত্মক ক্রিকেট।’
অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে গত ১০ জুন থেকে শুরু হওয়া টাইগারদের কন্ডিশনিং ক্যাম্পের শুরু থেকেই বাংলাদেশ দলের সাথে ছিলেন মিরাজ। সামনে অস্ট্রেলিয়ার সাথে দুই টেস্টের সিরিজ খেলার কথা থাকলেও মিরাজ-সাকিবরা খেলতে যাচ্ছেন টি২০। অবশ্য মিরাজ জানিয়েছেন কোনো ফরমেটই পেশাদার ক্রিকেটারদের কাছে আলাদা নয়। এক ফরম্যাট থেকে অন্য ফরম্যাটে দ্রুত মানিয়ে নেয়াটাই পেশাদারিত্বের লক্ষণ।