ফলো অনে না ফেলে শ্রীলঙ্কার সামনে বড় টার্গেট দিচ্ছে ভারত

নিজেদের প্রথম ইনিংসে লঙ্কানরা অল আউট হয়েছে ২৯১ রান করে। যদিও ফলোঅনে পড়লেও স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠাননি ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি।

এদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রানে দিন শেষ করেছে ভারত। ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি অপরাজিত আছেন ৭৬ রান করে।

এদিকে, ইনিংসের শুরু থেকেই ব্যাটিংয়ে নেমেই লঙ্কান বোলারদের মেরে খেলতে থাকেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শিখর ধাওয়ান। ১৪ বলে ৩টি চারের সাহায্যে ১৪ রান করে ধাওয়ান দিলরুয়ান পেরেরার বলে গুনাথিকালার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন।
প্রথম ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান চেতেশ্বর পুজারাও দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেন নি। তার ১৫ রানের ইনিংস থেমেছে লাহিরু কুমারার বলে কুশাল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে।

বাকি সময়টা দেখে শুনেই পাড়ি দিচ্ছিলেন অভিষেক মুকন্দ ও ভিরাট কোহলি। কিন্তু দিনের শেষ বেলায় গুণাথিলাকার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে অভিষেক মুকন্দ ৮১ রান করে সাজঘরে ফিরে গেলে ১৩৩ রানের এই জুটি ভাঙে।

এর আগে ৫ উইকেটে ১৫৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। আগের দিন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৫৪ ও দিলরুয়ান পেরেরা ৬ রানে অপরাজিত ছিলেন। দুজনই পেতে পারতেন সেঞ্চুরির দেখা। তবে দুর্ভাগ্য তাদের পিছু ছাড়েনি।

ম্যাথিউ ব্যক্তিগত ৮৩ রানে রবীন্দ্র জাদেজার বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। যদিও পেরেরা অপরাজিত ছিলেন ৯২ রানে। যোগ্য সঙ্গীর অভাবে সেঞ্চুরি পাওয়া হয়নি তার। দলও অল আউট হয়েছে ২৯১ রানে।

ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা পেয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। মোহাম্মদ শামি ঝুলিতে পুড়েছেন দুই উইকেট। একটি করে উইকেট নিয়েছেন উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিন ও হার্দিক পান্ডিয়া।